বিশ্বের সবচেয়ে দামি গাড়ির মালিক এখন রোনালদো

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০২ মে, ২০১৯ ২১:০২:০৬
#

মাঠের ফুটবলে অবিশ্বাস্য কারিকুরি দেখাতে জুড়ি নেই পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। মাঠের বাইরেও সবসময় আলোচনায় থাকেন এই তারকা। কখনো নিত্যনতুন ফ্যাশন আর গেটআপে হাজির করেন নিজেকে, আবার ছেলেদের পার্লার কিনেও সংবাদ শিরোনাম হন।


এর বাইরে নিজের একটি শখের কারণেও খবর হন মাঝেমধ্যেই, নতুন মডেলের দামি গাড়ি কিনে। দুরন্ত গতিতে ছুটতে সক্ষম সর্বাধুনিক মডেলের গাড়ি কেনার বাতিক আছে এই ফুটবল সুপারস্টারের।


ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী সম্প্রতি ফ্রান্সে তৈরি ‘দ্য বুগাত্তি লা ভোয়াতুর নোয়ার’ মডেলের গাড়িটি কিনেছেন ৩৩ বছর বয়সী এই তারকা। বাংলাদেশি টাকায় ট্যাক্সসহ গাড়িটির মূল্য প্রায় ১৬০ কোটি টাকা।


‘দ্য বুগাত্তি লা ভোয়াতুর নোয়ার’ মডেলের গাড়িটিকে বলা হচ্ছে এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে দামি গাড়ি। গাড়িটি প্রথম প্রদর্শিত হয়েছিল জেনেভা মোটর শো ২০১৯-এ। ফ্রান্সের এই কোম্পানিটি তাদের ১১০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিলাসবহুল এই গাড়িটির একটি মাত্র কপি নির্মাণ করে। আর সেই একমাত্র কপিটিই কিনে নিয়েছেন রোনালদো।


কালো রঙের গাড়িটি রাস্তা ও আবহাওয়া ঠিকঠাক থাকলে ঘণ্টায় ৪২০ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে সক্ষম। পৃথিবী বিখ্যাত ‘ডব্লিউ সিক্সটিন টার্বোচার্জড’ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে গাড়িটিতে। তবে গাড়িটি কিনে নিলেও এখনই রাস্তায় নামাতে পারবেন না রোনালদো।


অপেক্ষা করতে হবে আগামী বছর পর্যন্ত। কিছু বাড়তি সুবিধা এবং ফিচার যোগ করা হবে গাড়িটিতে। সব ঠিকঠাক থাকলে ২০২১ সালে শখের গাড়িটি চালাতে পারবেন পর্তুগিজ তারকা।


এর আগেও ব্যয়বহুল গাড়ি দিয়ে নিজের গ্যারেজ ভর্তি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মার্সিডিজ ক্লেজ সি স্পোর্ট কোপ, রোলস-রয়েস ফ্যান্টম, ইউজেএন ফেরারি ৫৯৯৯ জিটিও, ল্যাম্বরগিনি এভেন্টাডোর ছাড়াও বেশ কয়েকটি মূল্যবান গাড়ি রয়েছে এই জুভেন্টাস তারকার সংগ্রহে।


এমআর

Print