জঙ্গিবাদ রুখতে কোরআন-হাদিসের বাণী অনলাইনে ছড়িয়ে দিন: বোয়াফ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৪ মে, ২০১৯ ০০:০৯:৪৬
#

জঙ্গিবাদ রুখতে সরকার ও সরকার পরিচালিত রাষ্ট্রযন্ত্রের উপর নির্ভর না করে দেশের জনগণ ও আলেম-ওলামাদের এগিয়ে আসতে হবে। বিশেষ করে, সপ্তাহের প্রতি শুক্রবার মসজিদে জঙ্গিবাদের বিরুদ্ধে কোরআন ও হাদিসের আলোকে আলোচনাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


বৃহস্পতিবার (০২ মে) সকাল সাড়ে ১১টায় রাজধানীর শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে ‘জননেত্রী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকশই উন্নয়ন এবং জঙ্গিবাদ, মাদক প্রতিরোধে আমাদের করণীয়’শীর্ষক আলোচনা সভায় এমন মন্তব্য করেন আলোচনা সভার প্রধান বক্তা বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।


কবীর চৌধুরী তন্ময় বলেন, শুধু আইন প্রয়োগ করে, কঠোর বিচারের ব্যবস্থা করে সন্ত্রাস-জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করা সম্ভব হলেও এই ধ্বংসযজ্ঞ কর্মকান্ড ও মানবতাবিরোধী অপরাধ নির্মূল করা সম্ভব হবে না। ধর্মকে ব্যবহার করে, ধর্মের অপব্যাখ্যা যারা ছড়িয়ে দিয়ে এক শ্রেণির মানুষকে ভ্রান্ত পথে পরিচালিত হতে উদ্বুদ্ধ করে; তাদের বিরুদ্ধে আমাদের প্রকৃত আলেম-ওলামাদের রুখে দাঁড়াতে হেব।


বোয়াফ সভাপতি আরও বলেন, শুধু ইসলাম নয়, যেকোনো ধর্মের নামে যারা মানুষকে হত্যা করে, তারা এ বিশ্বের মানুষ ও মানবতার শত্রু। তাদের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়তে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। আর সন্ত্রাস-জঙ্গিবাদের যোগযোগ মাধ্যম যেহেতু বিশেষ করে অনলাইন, আমাদের আলেম-ওলামাদের প্রতি আমি আহ্বান জানাবো, এই অনলাইনে পবিত্র কোরআন আর হাদিসের বাণী আপনারা ছড়িয়ে দিন। আপনাদের সঠিক দিক নির্দেশনা বিভ্রান্ত পথিককে আলোর পথে অগ্রসর করবে।


সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মারুফ বিল্লার সঞ্চালনায় সংগঠনের সভাপতি হাকিম মাওলানা আনছার আহমদ সিদ্দিকীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন-কবি মুহম্মদ আবদুল খালেক, কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের উপ-পরীক্ষার নিয়ন্ত্রক মো: গোলাম হোসেন, চৌদ্দ দলের নেতা আতাউল্লাহ খান, বাকশালের সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ জহিরুল কাইয়ূমসহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।


এমবি    

Print