অতিরিক্ত কর্তন ও শিক্ষা ব্যবস্থা জাতীয় করনের লক্ষে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৫ মে, ২০১৯ ১৭:২৮:৪২
#

বেসরকারি শিক্ষক কর্মচারি অবসর সুবিধা বাের্ড এবং কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত ৪% কর্তনের আদেশ বাতিল,অবসর সুবিধা বোর্ড ও কল্যান তহবিলের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা, অধ্যক্ষ, উপধ্যক্ষ, প্রধান শিক্ষক নিয়োগ ও সহকারী প্রধান।


শিক্ষক নিয়োগ নতুন নিতিমালা বাতিল অনার্স-মাস্টার্স পাঠাদানকারী শিক্ষক ও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের এমপিও ভুক্তিকরন এবং সম্মানজনক বাড়ি ভাড়া পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতার দাবিতে মানববন্ধন করে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন।


রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন।


দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিক্ষুদ্ধ শিক্ষক - কর্মচারিরা এই অবস্থান কর্মসূচীতে অবস্থান করছেন এবং আরাে শিক্ষক - কর্মচারী উক্ত কর্মসূচীতে অংশগ্রহনের জন্য ঢাকার জাতীয় প্রেস ক্লাবের পথে রয়েছেন বলে জানান বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন।


অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারীরা দাবী করে বলেন, এই অযৌক্তিক ও অমানবিক কর্তন বন্ধ করতে হবে। তা না হলে পাঁচ লক্ষ ' বেসরকারি শিক্ষক কর্মচারি বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।


মানববন্ধনে তারা বলেন, শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষকদের নতুন বেতন স্কেল, শিক্ষার্থীদের বলেন নামুল্যে বই বিতরণ, অবসর ও কল্যাণ অহবিল এ বরাদ্দ প্রদান, শিক্ষা কর্মচারীদের ৫% বার্ষিক ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা প্রদান করার কারনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।


মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন থেকে প্রধানমন্ত্রীর বরাবর ৬টি দাবি জানানো হয়।


১ । বেকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক - কর্মচারী অবসর সুবিধা বাের্ড এবং শিক্ষক - কর্মচারী কল্যাণ ট্রাষ্টের শিক্ষক কর্মীদে বেতন হতে অতিরিক্ত ৪ % কর্তনের ১৫ এপ্রিল ২০১৯ তারিখের প্রজ্ঞাপন অবিলম্বে প্রত্যাহার করার অনুরােধ।
২ । বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক - কর্মচারী অবসর সুবিধা বাের্ড এবং শিক্ষক - কর্মচারী কল্যাণ ট্রাষ্ট এর মাধ্যমে ভাতা দানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু করতে আপনার সু - দৃষ্টি কামনা করছি।
৩। সকল বেসরকারি শিক্ষক - কর্মচারীদের চাকুরী জাতীয়করণ করতে আপনার সহযােগিতা কামনা করছি।
৪। স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলে মাসিক বেতন প্রদান করতে আপনার নেকদৃষ্টি কামনা করছি।
৫। অনার্স - মাস্টার্স পাঠদানকারী শিক্ষক ও নন - এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক - কর্মচারীদের এমপিওভুক্ত করার জন্য অনুরোধ করছি।
৬। সম্মানজনক বাড়িভাড়া , পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা প্রদান করতে আপনার সু - দৃষ্টি কামনা করছি।


এসএম

Print