যেভাবে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৬ মে, ২০১৯ ১৪:১২:৪০
#

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। সোমবার (৬ মে) সকাল ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাতে পরীক্ষার ফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। সেখানে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।


রেওয়াজ অনুযায়ী প্রতিবার ফল ঘোষণার দিন সকালে প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেন বোর্ডের চেয়ারম্যানরা। দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী ফলের বিস্তারিত তুলে ধরেন। কিন্তু এবার প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকায় শিক্ষামন্ত্রীর হাতে ফল তুলে দেওয়া হবে।


উল্লেখ্য, এ বছর সাধারণ শিক্ষা বোর্ডগুলোর তত্ত্বীয় পরীক্ষা ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৬ ফেব্রুয়ারি শেষ হয়। আর ব্যবহারিক পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ মার্চ।


যেভাবে জানা যাবে পরীক্ষার ফল:


সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবেন। নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ছাড়াও www.educationboardresults.gov.bd  এবং http://www.eboardresults.com ওয়েবসাইট ছাড়াও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইডে গিয়েও ফল ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা। যেমন ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা http://www.dhakaeducationboard.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে result কর্নার ক্লিক করেও ফল জানতে পারবে।


মোবাইল থেকে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে পরীক্ষার নাম (ssc/dakhil) লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন 2019 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল জানানো হবে।


জেড


 

Print