বিদেশ কেন্দ্রে পাসের হার ৯১.৯৬ শতাংশ

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৬ মে, ২০১৯ ১৯:০৫:১৯
#

এসএসসি পরীক্ষায় বিদেশ কেন্দ্রে পাসের হার ৯১ দশমিক ৯৬ শতাংশ। গত বছরের তুলনায় পাসের হার ১ দশমিক ৮২ শতাংশ কম। গত বছর এ হার ছিল ৯৩ দশমিক ৭৮ শতাংশ।


আজ সোমবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনি রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ২০১৯ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন। ফলের পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে।


বিদেশের আটটি কেন্দ্র ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে। বিদেশের এসব কেন্দ্র থেকে মোট ৪২৩ জন পরীক্ষা দিয়ে ৩৮৯ জন পাস করেছে। এসব কেন্দ্রে জিপিএ-৫ পেয়েছে ৫৬ জন।


বিদেশের আটটি কেন্দ্র হলো সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, রিয়াদের বাংলাদেশ অ্যাম্বাসি স্কুল, ত্রিপোলির বাংলাদেশ কমিউনিটি স্কুল, কাতারের দোহায় বাংলাদেশ মাসহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল, দুবাইয়ের শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল, বাংলাদেশ ইসলামিয়া স্কুল, মানামার বাহরাইনে বাংলাদেশ স্কুল ও ওমানের বাংলাদেশ স্কুল শাহাম।


এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় দশ বোর্ডে গড় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষাবোর্ডে পাসের হার ৮২ দশমিক ৮০ শতাংশ, মাদরাসা বোর্ডে পাসের হার ৮৩ দশমিক ৩ ও কারিগরি বোর্ডে ৭২ দশমিক ২৪ শতাংশ।


জেড

Print