ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ নীলক্ষেতে

ঢাবি করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
০৭ মে, ২০১৯ ১৬:০৪:৩২
#

ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের ওষুধ অবৈধভাবে বিক্রির দায়ে গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস–সংলগ্ন নীলক্ষেতের একটি ফার্মেসির মালিক ও বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের এক কর্মচারীকে শাহবাগ থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


আটক হওয়া মো. হানিফ নীলক্ষেতের মামুন ফার্মেসির মালিক। আর আবদুল মালেক বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের অ্যাম্বুলেন্সচালক।


প্রত্যক্ষদর্শী সূত্র জানান, নীলক্ষেতের ওই ফার্মেসিতে অবৈধভাবে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের ওষুধ বিক্রি হয়—এমন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরের দিকে ওই ফার্মেসিতে যান ডাকসুর সদস্য তানভীর হাসান। সেখান থেকে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের সিল–সংবলিত ওষুধ কেনেন তিনি। ওই ওষুধ কোথায় পেলেন জানতে চাইলে ওই দোকানি ক্ষমা চাইতে থাকেন। একপর্যায়ে তিনি জানান, চিকিৎসাকেন্দ্রের অ্যাম্বুলেন্স চালক আবদুল মালেকের কাছ থেকে তিনি এই ওষুধ কিনেছেন।


অ্যাম্বুলেন্সচালক আবদুল মালেক বলেন, চিকিৎসাকেন্দ্রের তিনজন চিকিৎসকের পরামর্শপত্রের মাধ্যমে চিকিৎসাকেন্দ্র থেকে বেশ কয়েক পাতা ওষুধ নিয়েছিলেন তিনি। পরে ফার্মেসির মালিক মো. হানিফ ও অ্যাম্বুলেন্সচালক মালেককে প্রক্টরের কার্যালয়ে নিয়ে গেলে প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী ওষুধগুলো জব্দ করেন।

Print