খাদ্যে ভেজালকারীদের মৃত্যুদণ্ডের বিধান করতে হবে: বেনজির

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৭ মে, ২০১৯ ২১:৫৮:২৪
#

র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)’র মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, যারা খাদ্যে ভেজাল মেশাবে তাদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান করতে হবে।


আজ (০৭ মে) মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে পরিমিত ক্রয় ক্যাম্পেইন কর্মসূচিতে অংশ নিয়ে র‌্যাবের মহাপরিচালক এই কথা বলেন।


এসময় ভেজালকারীদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


পবিত্র রমযান মাস এলেই প্রতিবছর বেড়ে যায় কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দাম। এবছর দ্রব্যমূল্য নিয়ে বিড়ম্বনা এড়াতে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি আয়োজন করে পরিমিত ক্রয় ক্যাম্পেইন। যেখানে স্বল্প মূল্যে বিক্রি করা হচ্ছে, শশা, বেগুন, কাঁচামরিচ ও টমেটোসহ বেশ কয়েকটি পণ্য।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু কারওয়ান বাজারে নয়, এই ধরনের বাজার রাজধানীর বিভিন্ন স্থানে চালু করা উচিৎ।  


ক্যাম্পেইনে অংশ নিয়ে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, রমজানে বাজার মূল্য সবার জন্য সহনীয় হবে এটাই প্রত্যাশা।


আর র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দ্রব্যমূল্যের বাড়ানো হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, নিরাপদ খাদ্য আইন ২০১৩ সংশোধন করে এতে মৃত্যুদণ্ডের বিধান অন্তর্ভুক্ত করতে হবে যাতে খাদ্যে কেউ ভেজাল মেশাতে সাহস না পায়।


ক্যাম্পেইনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম রমজানে নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ঈমানের অঙ্গ হিসেবে রমজান মাসে খাদ্যের দাম নিয়ন্ত্রণে রাখা উচিত।


এমবি  

Print