শ্রমিকদের পুনর্বহালের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৯ মে, ২০১৯ ১৮:০১:১৫
#

গাজীপুরের আইএফ এল ফ্যাক্টরিতে ছাঁটাইকৃত ৬৬ শ্রমিকের পুনর্বহালের দাবি ও মালিক কতৃক তাদের উপর নৃশংস হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ তৃণমূল শ্রমিক কল্যাণ ফেডারেশন। আজ বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, গত ৭ এপ্রিল শ্রমিদের কয়েকটি যুক্তি সঙ্গত দাবির কথা জানানাে হলে কর্তৃপক্ষ শ্রমিকদের আশ্বস্ত করেন। কিন্তু গত ১০এপ্রিল কারখানা ১ দিনের সাধারন ছুটি ঘােষণা করে কর্তৃপক্ষ এবং পরেরদিন কারখানায় আরেকটি নােটিশে ৩ দিন ছুটি ঘােষণা করে এবং সে নোটিশে ৬৬ জন শ্রমিকে ছাটাই করা হয়।


গত ৭ মে ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরি পুনর্বহালের দাবিতে মানববন্ধন করলে শ্রমিকদের উপর মালিককৃতিক হামলা চালানো হয়। এবং এতে অনেক শ্রমিক গুরুতর আহত হয়।


হামলার শিকার লিমা জনান, মালিকের ভাড়া করা আনুমানিক ১০০ জন বহিরাগত রড, লাঠি, দিয়ে এলােপাথাড়ি আমাদের ওপর  হামলা করে। এতে  রিমা, নিপা, সম্পাসহ অনেকে গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে গাজীপুর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে ভর্তি করানাে হয়। সেখান থেকে গুরুতর অবস্থায় ফেডারেশনের আইন বিষয়ক সম্পাদক মাে.মিজানকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।


মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন বাংলাদেশ তৃনমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন সভাপতি শামীম খান। সংহতি বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সাধারন সম্পাদক নইমূল আহসান জুয়েল, পােশাক শ্রমিক জোট বাংলাদেশ এর সভাপতি সরদার খােরশেদ এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ তৃনমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন।


মানববন্ধনে আন্দোলন কারীরা দাবি জানান, হামলার পর মামলা করতে গেলে তুরাগ থানা আমাদের মামলা নেয়নি।


এসএম/এএস

Print