মেয়াদোত্তীর্ণ দই বিক্রি করায় অ্যাগোরাকে ৪ লাখ টাকা জরিমানা

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ মে, ২০১৯ ১৫:৫২:৫৮
#

চট্টগ্রামে সুপার শপ অ্যাগোরার একটি শাখায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ দই বিক্রিসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


এছাড়া মেয়াদোত্তীর্ণ মাশরুম, ডালডা, বেসনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য সংরক্ষণ এবং কাপড় ধোয়ার সোডা দিয়ে খাবার তৈরির অপরাধে চট্টগ্রামে খুলশী মার্ট ও তাবা রেস্টুরেন্টকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান অভিযানটি পরিচালনা করেন। শুক্রবার সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করা হয় বলে আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো: মাশকুর রহমান।


তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামানের নেতৃত্বে সুপার শপ অ্যাগোরায় অভিযান চালানো হয়। এ সময় দেখা যায় তাদের রেফ্রিজারেশনের কুলিং সিস্টেম নোংরা ও স্যাঁতসেঁতে। মাংস ও ফলমূল একই ফ্রিজে রাখা এবং মেয়াদোত্তীর্ণ দই ও অন্য খাদ্যপণ্য পাওয়া যায়। এ কারণে তাদের চার লাখ টাকা জরিমানা করা হয়।


পরে নগরীর খুলশী থানার সুপার শপ খুলশী মার্ট এবং তাবা রেস্টুরেন্টে যায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


মাশকুর রহমান জানান, মেয়াদোত্তীর্ণ মাশরুম ডালডা, বেসনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য সংরক্ষণ এবং কাপড় ধোয়ার সোডা অন্যান্য খাদ্য উপকরনের সাথে সংরক্ষণের অপরাধে তাবা রেস্টেুরেন্টকে ২ লাখ টাকা এবং সুপার সপ খুলশী মাঠকে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ও ৫২ ধারা মোতাবেক এসব জরিমানা করা হয় বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।


জেড

Print