‘অভিযোগ প্রমাণ হলে আত্মহত্যা করব’

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ মে, ২০১৯ ১৬:১০:৪১
#

লিফলেট ঘিরে আম আদমি পার্টি (আপ) এবং বিজেপির সংঘাতে শুক্রবারও উত্তপ্ত রইল দিল্লির আবহাওয়া। পূর্ব দিল্লির বিজেপির প্রার্থী গৌতম গম্ভীরের ঘোষণা, আপ প্রার্থী অতিশির নামে কুরুচিকর লিফলেট তিনি ছড়িয়েছেন, এটা প্রমাণ করতে পারলে তিনি প্রকাশ্যে আত্মহত্যা করবেন।


একই সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রীর উদ্দেশে তার পালটা চ্যালেঞ্জ, 'অভিযোগ প্রমাণ না করতে পারলে রাজনীতি ছাড়তে হবে আপনাকে। রাজি তো?' অরবিন্দ কেজরিওয়াল তাতে রাজি কি না, সেটা জানা যায়নি, তবে এ নিয়ে দুই শিবিরের বাগযুদ্ধ জারি রয়েছে।


বৃহস্পতিবার আপ অভিযোগ করে অতিশির বিরুদ্ধে কুরুচিকর লিফলেট ছড়ানোর নেপথ্যে গম্ভীরের হাত রয়েছে। অভিযোগ আগেই অস্বীকার করেছেন তিনি।


এ দিন টুইটারে কেজরিওয়ালকে একহাত নিয়ে লিখলেন, 'এভাবে প্রমাণ ছাড়া কারও ভাবমূর্তিতে কালি দেওয়া যায় না। যেভাবে শুধুমাত্র ভোটের জন্য মহিলা সহকর্মীর সম্মান নিয়ে ছেলেখেলা করলেন কেজরিওয়াল, তা দেখে আমার ঘৃণা হচ্ছে।'


এমন মানুষকে রাজ্যের মুখ্যমন্ত্রী মানতেও তার ইচ্ছা করছে না বলে মন্তব্য করেছেন ক্রিকেটার থেকে নেতা হওয়া গম্ভীর। কেজরির দলকে আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি। তাতে অবিলম্বে ক্ষমা চাইতে বলা হয়েছে। এ বিষয়ে আপের প্রতিক্রিয়া এখনও মেলেনি।


বিতর্কের মধ্যে সাবেক সহকর্মীর পাশে দাঁড়িয়েছেন দুই ক্রিকেট তারকা ভিভিএস লক্ষ্মণ এবং হরভজন সিং।


দু'জনেরই বক্তব্য, তাদের বিশ্বাস, গম্ভীর এমন কাজ কিছুতেই করতে পারেন না।


লক্ষ্মণের বক্তব্য, ‘গম্ভীর মহিলাদের সম্মান করেন।’ হরভজনের কথায়, ‘ভোটে হার হোক বা জিৎ, মানুষ হিসেবে গৌতম গম্ভীর এসবের ঊর্ধ্বে।’


এবিসিদ্দিক

Print