‘এখন রোজা রাখছেন খালেদা জিয়া, নেয়া হবে কেরানীগঞ্জে’

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৪ মে, ২০১৯ ২৩:৩৪:৪২
#

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাখা হবে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে। এই কারাগারে নারী বন্দীদের যেখানে রাখা হয় সেখানেই তাঁকে রাখা হবে।


আজ (১৪ মে) মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান।


খালেদা জিয়া এখন শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন। সেখান থেকে চিকিৎসা শেষে তাঁকে কেরানীগঞ্জের কারাগারে নেওয়া হবে।


আসাদুজ্জামান খান কামাল বলেন, হাসপাতালে চিকিৎসা শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে। মন্ত্রী বলেন, কেরানীগঞ্জের কারাগারে এতদিন নারী বন্দীদের রাখার জায়গা প্রস্তুত ছিল না। এখন তৈরি হয়েছে। এখন বিএনপির চেয়ারপারসনকে সেখানেই রাখা হবে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “জীবন বিপন্ন করার প্রশ্নই আসে না। আমরা তাঁকে (খালেদা জিয়া) যত ধরনের সুযোগ-সুবিধা দেওয়া যায়, আপনারা সবাই জানেন, তাঁকে স্পেশালি কিছু ফ্যাসিলিটিজ আমরা দিয়েছি। যাতে করে কারাগার নিয়ে কোনো প্রশ্ন যাতে না আসে। জেলকোড অনুযায়ী যতটুকু ব্যবস্থা থাকা দরকার, ঠিক ততটুকু ব্যবস্থা, তার একচুলও বাদ যাবে না।”


আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “অবশ্যই ভালো আছেন। তিনি (খালেদা জিয়া) রোজা রাখছেন। উনার ব্ল্যাড প্রেসার, ডায়াবেটিস। এখন উনি ডায়াবেটিসের ওষুধ নিচ্ছেন, ইনসুলিন নিচ্ছেন। আগে ইনসুলিন নিতেন না। সেজন্য ডায়াবেটিস কন্ট্রোলে ছিল না। এখন ইনসুলিন নিচ্ছেন। এখন উনার শরীর মোটামুটি ভালো আছে বলে আমরা খবর পেয়েছি। আমরা খবর পেয়েছি, তিনি আগের চেয়ে অনেক সুস্থ আছেন।”  


দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে রাখা হয়।


এমবি

Print