‘আজ বিকল্প খেলোয়াড় যাচাইয়ের সুযোগ’

স্পোটর্স ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৫ মে, ২০১৯ ১৫:২২:১৭
#

এরকম একটা সুযোগের অপেক্ষায় ছিলো বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। এই অবস্থায় আজ আয়ারল্যান্ডের বিপক্ষে একটা ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে তারা।


আর বিশ্বকাপকে সামনে রেখে এই ম্যাচেই নিজেদের সাইড বেঞ্চটাকে যাচাই করে দেখতে চায় বাংলাদেশ দল। ফলে আজ নিয়মিত একাদশের বেশ কয়েকজন খেলোয়াড় বিশ্রামে গিয়ে সেখানে মাঠে নামতে পারেন অনিয়মিত খেলোয়াড়রা।


আর এই যাচাই করে দেখার লক্ষ্য নিয়েই আজ আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ডাবলিনে আজ বাংলাদেশ সময় ৩টা ৪৫ মিনিটে শুরু হবে এই ম্যাচটি।


ওয়েস্ট ইন্ডিজকে এই ত্রিদেশীয় টুর্নামেন্টে টানা দ্বিতীয় বার হারানোর ভেতর দিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটা বৃষ্টির কারণে ভেসে গিয়েছিলো।


ফলে ফাইনালে ওঠার জন্য অপেক্ষা করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ পর্যন্ত। এই অপেক্ষাটা করতে না হলে সেই ম্যাচেই সাইড বেঞ্চের কয়েকজন খেলোয়াড়কে দেখা যেতো।


আয়ারল্যান্ডে থাকা টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানালো, আজ অন্তত তিনজন খেলোয়াড় বদল হতে চলেছে একাদশে। বিশ্রাম পাওয়ার কথা সৌম্য সরকার, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের। তাদের বদলে একাদশে ঢোকার কথা রয়েছে রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও লিটন কুমার দাসের।


এ ছাড়া ব্যাটিং অর্ডারেও কিছু ভিন্নতা দেখা যেতে পারে। ওপেনাররা ভালো রান পেয়ে গেলে সাব্বির রহমান প্রমোশন পেয়ে ওপরে চলে যেতে পারেন। কারণ দুই ম্যাচ খেলে ফেললেও এখনও পর্যন্ত ব্যাটিংয়ে কিছু করার সুযোগ পাননি তিনি।


সম্ভবত এই ম্যাচেও খেলা হচ্ছে না ইয়াসির আলী, নাঈম হাসান, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদের। তার মানে, এই চারজনকে আয়ারল্যান্ড থেকে দর্শক হিসেবে থেকেই ফিরে আসতে হবে দেশে। এর আরেকটা অর্থ হলো, তাসকিনের হয়তো বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেওয়া হচ্ছে না।


সাকিব আল হাসান আজ খেলবেন না বলেই জানা গেছে। খেললে তার সামনে একটা রেকর্ডের হাতছানি ছিলো। সবচেয়ে কম ম্যাচে ২৫০ উইকেট ও ৫ হাজার রান করা অলরাউন্ডার হয়ে যাওয়ার সুযোগ এখন তার সামনে। সে জন্য একটি মাত্র উইকেট চাই তার।


এবিসিদ্দিক

Print