ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনকে গ্রেফতার

বরিশাল করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৫ মে, ২০১৯ ১৫:৩৮:০২
#

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনকে কোতয়ালী মডেল থানা পুলিশ গ্রেফতার করেছে। এরপর আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মঙ্গলবার দুপুরে বরিশাল ক্যাথলিক চার্চের ধর্ম জাজক লাকাভালিয়ের গোমেজ কোতয়ালী থানায় হেনরী স্বপনসহ তিনজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।



এরপর কবি হেনরী স্বপনকে পুলিশ নগরীর চৌমাথা এলাকার তার গোলপুকুরস্থ নিজ বাসববন থেকে গ্রেফতার করে। পুলিশ তাকে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে। আদালতের বিচারক শামীম আহমেদ তার জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।


কোতয়ালী মডেল থানার ওসি নূরুল ইসলাম জানান, মামলার বাদী বরিশাল ক্যাথলিক চার্চের ধর্ম জাজক লাকাভালিয়ের গোমেজ মামলায় বিবাদীর বিরুদ্ধে খ্রিস্টান ধর্ম জাজকসহ বিভিন্ন ধর্মীয় ব্যাক্তিদের সম্পর্কে অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ করেন।


যা ধর্মীয় আঘাত হানার সমান। দীর্ঘদিন ধরে হেনরী স্বপন এ বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে করে আসছেন। তাকে এ বিষয়য়ে সতর্ক করার পরও তিনি পূণরায় একইভাবে প্রচারণা চালানোয় মামলাটি দায়ের করেন। মামলার অন্য আসামিরা হচ্ছেন আলফ্রেড সরকার ও তার ভাই জুয়েল সরকার।


এদিকে কবি হেনরী স্বপনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার সহ সংগঠনের সকল সদস্য বৃন্দ। এছাড়া বরিশালের বিভিন্ন সামাজিক ও সাংস্কতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।


এবিসিদ্দিক

Print