‘কথাসাহিত্যিক সাদাতের লেখা গান গাইলেন আসিফ’

আবু বকর ছিদ্দিকf
টাইম নিউজ বিডি,
১৬ মে, ২০১৯ ২০:০৫:১২
#

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর প্রেম-বিরহের বাইরেও গেয়েছেন ভিন্ন স্বাদের কিছু গান। এরই ধারাবাহিকতায় এবার তিনি কণ্ঠে তুলেছেন রোযা নিয়ে গান। এর নাম ‌'রোযা মানে'।


আত্মশুদ্ধির মাস রমজানে মুসলমানদের দৈনিক রুটিনে বেশ পরিবর্তন আসে। চারপাশের সেই চিত্রটা ফুটে উঠেছে আসিফের নতুন এই গানে। পাশাপাশি সংযমের শিক্ষা নিয়ে পথচলার বার্তাও দেওয়া হয়েছে গানটিতে। জনপ্রিয় লেখক সাদাত হোসাইনের রচনায় এর সুর-সংগীতায়োজন করেছেন কিশোর।


বাংলাঢোলের প্রযোজনায় ‌'রোযা মানে' গানটির ভিডিও তৈরি করেছেন হৃদয় চৌধুরী। ১৫ মে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত করা হয়েছে। পাশাপাশি এটি উপভোগ করা যাচ্ছে দেশের জনপ্রিয় স্ট্রিমিং অ্যাপ বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেলস্ক্রিন ও টেলিফ্লিক্সে।


‌'রোযা মানে' গান নিয়ে আসিফ আকবর বলেন, 'মানুষ মাত্রই সমান, ভেদাভেদ নেই। আত্মশুদ্ধির মাস রমজানে এই উপলব্ধিটা সুন্দরভাবে লিখেছেন সাদাত হোসাইন। আশা করি, গানের মূল বার্তাটুকু আমরা মনে রাখবো।'


উল্লেখ্য, জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন মাদারীপুরে জন্মগ্রহণ করেন । প্রচন্ড পাঠকপ্রিয় এই লেখকের । উপন্যাস বেশ কয়েক বছর ধরে পাঠকপ্রিয়তার শীর্ষে রয়েছে । এবছর অমর একুশে গ্রন্থমেলায় তাঁর নির্বাসন উপন্যাসটি বেস্ট সেলারের তালিকায় এক নম্বরে রয়েছে । তাঁর প্রকাশিত মােট বইয়ের সংখ্যা ১১টি । পাঠকমহলে তুমুল জনপ্রিয় এই লেখকের একজন নির্মাতা হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে । এ পর্যন্ত তিনি তিনটি দর্শক নন্দিত শর্ট ফিল্ম নির্মাণ করেছেন এবং অসংখ্য পুরস্কার অর্জন করেছে । এছাড়া কয়েকটি ডকুমেন্টটারি ও টেলিফিল্ম নির্মান করেছেন ।


এবিসিদ্দিক

Print