প্যান্টের ভেতর স্কচটেপে মোড়া সাড়ে ৬ কেজি স্বর্ণ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২১ মে, ২০১৯ ১৭:৩০:৩১
#

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ছয় কেজি সোনাসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম।


গতকাল সোমবার রাত ১১টার দিকে সিঙ্গাপুর থেকে সিঙ্গাপুর এয়ারলাইনের একটি উড়োজাহাজে ওই যাত্রী ঢাকায় আসার পর গোপন সংবাদের ভিত্তিতে তাঁকে বিমানবন্দর থেকে আটক করা হয়।


আটক যাত্রীর নাম মো. রাজীব দেওয়ান (৩৫), তার বাড়ি মুন্সীগঞ্জ। সোমবার রাত ১১ টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (নং এসকিউ৪৪৬) ঢাকায় আসেন।


ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন।


কমিশনার কাস্টমস হাউজ, ঢাকার নিকট আসা গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস হাউজ, ঢাকার একটি দল।


তিনি বলেন: গোপন সংবাদের ভিত্তিতে রাজিবকে আটক করি। তার ফ্লাইটটি ঢাকায় আসার পর বোর্ডিং ব্রিজ অতিক্রম করার পর কাস্টমস টিম তাকে অনুসরণ করে। তিনি গ্রীন চ্যানেল অতিক্রম করলে তার কাছে স্বর্ণের বার আছে কিনা জানতে চাইলে অস্বীকার করে এবং দেহ তল্লাশি করতে চাইলে অসহযোগিতাসহ বাজে আচরণ করে।


অথেলো চৌধুরী বলেন: বেশ কিছুক্ষণ পর তাকে আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করানো হলে তার প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। এরপরে তার প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙ্গের স্কচটেপে মোড়ানো ৬টি প্যাকেট উদ্ধার করা হয়।


পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাজিবের প্যান্টের মধ্যে ৬টি প্যাকেট থেকে ৬৫টি স্বর্ণেরবার পাওয়া যায়, প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম। স্বর্ণের বারের মোট ওজন সাড়ে ছয় কেজি এবং আনুমানিক বাজার মূল্য তিন কোটি ২৫ লাখ টাকা।


মঙ্গলবার রাজিব দেওয়ানকে দি কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুসরণে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে বিমানবন্দর থানায় সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলে জানান ওই কাস্টমস কর্মকর্তা।


এএস

Print