তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২৪ মে, ২০১৯ ০৪:২৯:৫৭
#

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) ১৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।


কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন- সময় টেলিভিশনের রিপোর্টার এস এম হাসান শাফায়াত, সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক সময়ের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার সাব্বির আহমেদ।


আজ (২৩ মে) বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মহাখালীর একটি হোটেলে নতুন কমিটি ঘোষণা করেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল ইসলাম রলি ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফয়েজ রেজা।


ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে-একাংশ) সভাপতি আবু জাফর সূর্যের উপস্থিতিতেই নতুন এই কমিটি ঘোষিত হয়েছে।


নতুন কমিটির অন্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক হয়েছেন আমাদের সময় ডটকমের মো. আল-আমিন (মাসুদ),
সহ-সভাপতি শামিম হোসেন শিশির (২৪ লাইভ নিউজ পেপার ডটকম), যুগ্ম-সাধারণ সম্পাদক রাফিয়া আহমেদ (বাংলাদেশ প্রতিদিন), অর্থ সম্পাদক মো. আবু নাসের (বাংলা নবকন্ঠ), দপ্তর সম্পাদক আহমেদ ফেরদাউস খান (আমার সংবাদ), প্রচার সম্পাদক ফখরুল ইসলাম ফাহিম (এশিয়ান টিভি)।


এছাড়া, প্রশিক্ষণ ও সাংস্কৃতিক সম্পাদক আল ইমরান (টাইম নিউজ বিডি ডটনেট), শিক্ষা ও সাহিত্য সম্পাদক হয়েছেন মাহবুব হাসান রিপন (প্রথম প্রহর ডটকম), আপ্যায়ন সম্পাদক হয়েছেন আরিফুর রহমান (ভোরের ডাক) এবং কার্যনিবাহী সদস্য হিসেবে রয়েছেন– রাশেদ মামুন (ডেইলি বাংলাদেশ), তাওসিফ মাইমুন (দৈনিক সংবাদচর্চা), মো. রাকিব মোরতাজা (দৈনিক সংবাদ) ও মো. রিদয় আলম (বিডি ২৪ লাইভ ডটকম )।


আহবায়ক কমিটি গঠনের ৩ মাসের মাথায় এই পূর্নাঙ্গ কমিটি ঘোষণা উপলক্ষে তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী যারা বর্তমানে বিভিন্ন গণমাধ্যমে কাজ করছেন, তাদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়।


এসময় তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ সাবেক সাংবাদিক ও ছাত্রনেতারা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ২০০৬ সালে দেশে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রথম কোনো কলেজ হিসেবে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা করে সরকারি তিতুমীর কলেজ। বর্তমানে এশিয়ান টিভির হেড অব নিউজ রফিকুল ইসলাম রলি ও চ্যানেল টুয়েন্টিফোরের ক্রাইম রিপোর্টার শাহরিয়ার আরিফসহ অনেকেই নেতৃত্বে ছিলেন। এর ১২ বছর পর নতুন নেতৃত্ব পেলো সাংবাদিক সমিতি।


ইমরান/এমবি

Print