মোদির রাজ্যে কোচিং সেন্টারে আগুন, ১৯ শিক্ষার্থী নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৫ মে, ২০১৯ ০১:০৭:২২
#

ভারতের গুজরাটের সুরতে একটি কোচিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৯ জন নিহত হয়েছে।


আজ (২৪ মে) শুক্রবার বিকেলের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই রাজ্যে ভয়াবহ অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। ওই ভবনে এখন পর্যন্ত ৫০ জনের বেশি আটকা পড়েছে।


এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সুরাটের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। ভবনটির একেবারে ওপরের তলায় একটি কোচিং সেন্টার ছিল। নিহতদের মধ্যে কোচিংয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।


চারতলা ওই ভবনে আগুনের সূত্রপাত হওয়ার পর প্রাণ বাঁচাতে আতঙ্কিত অনেকেই ছাদ থেকে লাফিয়ে পড়েন। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের অন্তত ১৮টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছে জিনিউজ।


ভবনটির ভেতরে আটকা পড়েছেন ৫০ জনের বেশি মানুষ। এদের অধিকাংশ ওই কোচিংয়ের শিক্ষার্থী।


জিনিউজ বলছে, ভবনটির দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়েছে। সুরাটের মেয়র বলেছেন, ভবনের ভেতর থেকে এখন পর্যন্ত ৮জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।


“যে ভবনটিতে আগুন লেগেছে সেটি বাণিজ্যিক এবং আবাসিক। আহতদের উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে ওই ভবনের আশপাশের ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে।”


হতাহতের শিকারদের পরিবারকে সব ধরনের সহায়তা দিতে স্থানীয় কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন দেশটির দ্বিতীয় মেয়াদে নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে হতাহতের শিকারদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।


এনডিটিভি বলছে, ভারতে অগ্নি নিরাপত্তার বিষয়টিতে তেমন গুরুত্ব দেওয়া হয় না। আর এতে প্রায়ই আগুন হতাহতের ঘটনা ঘটে। শুধু ২০১৫ সালে দেশটিতে বিভিন্ন অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।


এমবি 

Print