পুলিশে কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৫ মে, ২০১৯ ১৬:৫৬:৫২
#

বাংলাদেশ পুলিশ ৯,৬৮০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশ করেছে। এর মধ্যে ৬,৮০০ জন পুরুষ ও  ২,৮৮০ জন নারী নিয়োগ দেওয়া হবে। জেনে নিন বিস্তারিত:







এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বয়স ১ জুন ২০১৯ তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।


পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ও স্ফীত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে। উপজাতীয় কোটায় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।


নারীদের ক্ষেত্রে সব কোটায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।


বিস্তারিত বিজ্ঞপ্তি:

বেতন ও ভাতাদি:
ছয় মাস প্রশিক্ষণ চলাকালে ৭৫০ টাকা মাসিক ভাতা। প্রশিক্ষণ শেষে নিয়োগপ্রাপ্তদের ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী ৯,০০০/-২১,৮০০/ টাকা। দুই বছরের শিক্ষানবিশকাল সন্তোষজনকভাবে শেষ হওয়ার পর কনস্টেবল পদে স্থায়ী করা হবে।


বাছাই পরীক্ষা:
শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা নেওয়া হবে প্রার্থীর নিজ জেলার পুলিশ লাইন্সে। এসময় প্রার্থীকে সকল শিক্ষাগত যোগ‌্যতার সনদ, শিক্ষাপ্রতিষ্ঠানের চারিত্রিক সনদ, ইউনিয়ন পরিষদ/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ব স্থায়ী নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত কাগজপত্র সঙ্গে আনতে হবে।


বাছাই পরীক্ষা


বাছাই পরীক্ষা

 


Print