ভিপি নুরের উপর হামলার ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
৩০ মে, ২০১৯ ১৫:০৫:১৮
#

ব্রাক্ষণবাড়িয়া ও বগুড়ায় ডাকসুর ভিপি নুরুল হক নুরের উপর হামলার ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগ।


বুধবার রাতে এই কমিটি গঠন করা হয়।


ছাত্রলীগের দফতর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হাসান শাহাদাত, উপ-সম্পাদক মো. সুজন শেখ এবং শাহাদুল ইসলাম আল মুরাদ।


কমিটিকে সরেজমিনে তথ্য-উপাত্ত সংগ্রহ করে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সম্মতিক্রমে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর নতুন রাজনৈতিক দল গঠনের অভিপ্রায়ে দেশের বিভিন্ন অঞ্চলে সফর করছেন বলে আমরা জানতে পেরেছি। সফরকালে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়া শহরে নুরুল হক নুরের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ ছাত্রলীগ এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ডাকসু’র ভিপির সঙ্গে সবার সম্মান জড়িত । বিভিন্ন গণমাধ্যমে এসব হামলায় ছাত্রলীগের সংশ্লিষ্টতার অভিযোগ করেছেন নুরুল হক নুর। বাংলাদেশ ছাত্রলীগে কোনও ধরনের নেতিবাচক কাজকে সমর্থন করে না। তদুপরি শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতি আনীত অভিযোগের অধিকতর তদন্তের স্বার্থে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্র সংসদের সিদ্ধান্ত মোতাবেক তদন্ত কমিটি গঠন করা হলো।


বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের যেকোনও স্তরের নেতাকর্মী হামলার সাথে জড়িত প্রমাণ পাওয়া গেলে সাংগঠনিকভাবে কঠোর শাস্তির আওতায় আনা হবে বলেও জানানো হয়।


এবিসিদ্দিক

Print