বড় সংগ্রহের পথে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৩ জুন, ২০১৯ ২৩:৩১:১৩
#

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান; সেটা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। কিন্তু দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। দুই দল মুখোমুখি হওয়া মানেই রানের বন্যা।


বিশ্বকাপের আগে দুই দলের সিরিজে ছিল তিন শতাধিক রানের ছড়াছড়ি।


প্রথমে ব্যাট করে এই ইঙ্গিতই দিচ্ছে পাকিস্তান। ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান উড়ন্ত সূচনা এনে দিয়েছেন। প্রথম ১০ ওভারে কোনো উইকেটই পড়েনি পাকিস্তানের। প্রথম ১০ ওভারে ইমাম করেন ৩০ ও ফখর করেন ৩২ রান।


ওপেনার ইমাম ৪৪ রানে এবং ফখর জামান ৩৬ রানে বিদায় নেন। পরে বাবর আজম ও মোহাম্মদ হাফিজ দলের হাল ধরেন। বাবর আজম ৬৬ বলে ৬৩ রান করে মঈন আলীর বলে আউট হন। অর্ধশতক করেছেন হাফিজও।


বোলারদের মধ্যে মঈন আলী ছাড়া কেউই তেমন সমীহ জাগানো বল করছেন না। ৩৫ ওভারের মধ্যে পাকিস্তানের তিনটি উইকেটই পড়ে; যার সবগুলোই নিয়েছেন মঈন আলী।


বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান।


প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাসী ইংল্যান্ড। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে পয়েন্ট তালিকার তলানিতে রয়েছে পাকিস্তান।


দুদলের সর্বশেষ পাঁচ ম্যাচে সবকটিতে জিতেছে আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা ইংল্যান্ড। বিপরীতে টানা ১১ ম্যাচে হেরে বিপর্যস্ত পাকিস্তান।


এবারের ব্শ্বিকাপে হট ফেভারিট বলা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ডকে। সর্বশেষ ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের পর বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া ইংল্যান্ড ওই বিশ্বকাপের পর ৯০টি ম্যাচ খেলে ৫৯টিতে জয় তুলে নিয়েছে। অন্যদিকে ’৯২-এর বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান এখন হারের বৃত্ত থেকে বের হতেই পারছে না।


ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলি, ক্রিস ওয়াকস, মার্ক উড, আদিল রশীদ, জফরা আর্চার।


পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, শাহাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, ওয়াহাব রিয়াজ।


এমআর

Print