ফাঁকা রাজধানীতে বৃষ্টির বাগড়া

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৫ জুন, ২০১৯ ১৫:২৫:০০
#

আজ পবিত্র ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে ঈদ উৎসবের আনন্দ উদযাপন করতে রাজধানী ছেড়েছে নগরবাসী। এর ফলে অনেকটাই ফাঁকা হয়ে গেছে রাজধানী ঢাকা। সকাল থেকে বৃষ্টি হওয়ায় ঈদের নামাজ পড়তে বের হওয়া মানুষেরা পড়েছেন বিপাকে। ফাঁকা ঢাকায় এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে পরিবহনে সময় কম লাগলেও বৃষ্টির বাধার মুখে পড়েছেন নগরবাসী।


ঈদের দিন বুধবার (৫ মে) সকাল থেকেই রাজধানীতে নামে ভারী বৃষ্টি। রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি, শাহবাগ, বাংলামোটর ঘুরে দেখা যায় নিত্যদিনের সেই কোলাহল ও যানজট একেবারেই নেই।


শাহবাগ মোড়ে সকাল ৯টায় হাতেগোণা কয়েকটি যানবাহন ছাড়া তেমন কোনো পরিবহন দেখা যায়নি। মাঝে মাঝে দু'একটি বাস চলাচল করছে; প্রাইভেট কার, সিএনজি চালিত অটোরিকশার চলাচলও খুব সীমিত। ঈদের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হলেও বৃষ্টির কারণে বেশ দুর্ভোগে পড়েছেন মুসল্লিরা।


বাংলামোটর মোড়ে যানবাহনের চাপ না থাকায় অলস দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ট্রাফিক পুলিশের সদস্যদের। এসব এলাকার মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছেন।


বুধবার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাস:
খুলনা, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


এছাড়া দেশের অন্যত্র পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


এসএম

Print