ডাবল সেঞ্চুরিতে সাকিব

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৫ জুন, ২০১৯ ২৩:৪৬:০৮
#

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের দুর্দান্ত এক জয়ের আত্মবিশ্বাস নিয়ে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। লন্ডনের দ্য ওভালে এরই মধ্যে টসে হেরে ব্যাটিংয়ে যাচ্ছে টাইগাররা।


এই ম্যাচে খেলতে নেমে তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২০০ ম্যাচ খেলার মাইলফলক ছুঁবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।


প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন সাকিব। ব্যাটে ৭৫ রানের পাশাপাশি বল হাতে একটি উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন টাইগার সহ-অধিনায়ক। এছাড়াও ওই ম্যাচে আরো কিছু রেকর্ড গড়েন তিনি। বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রান এবং ২৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন এই অলরাউন্ডার।


গত ম্যাচের মতো আজকেও নিউজল্যান্ডের বিপক্ষে সাকিবের দুর্দান্ত পারফরমেন্সের আশায় থাকবে টাইগাররা। কেননা তাদের বিপক্ষে সবসময়ই ভালো খেলে থাকেন তিনি। এখনো পর্যন্ত কিউইদের বিপক্ষে ২১টি ওয়ানডে ম্যাচ খেলতে নেমে ব্যাটিংয়ে ৩০.২৬ গড়ে দুই শতক ও দুই অর্ধশতকে ৫৭৫ রান এবং বোলিংয়ে ৩৫টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।


বাংলাদেশের হয়ে এখনো পর্যন্ত ১৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব। এর মধ্যে ব্যাটিংয়ে ৩৫.৯৮ গড়ে ৭ শতক ও ৪৩ অর্ধ-শতকে ৫৭৯২ রান করেছেন তিনি। এছাড়া বল হাতে ৪.৪৫ ইকোনমি রেটে ২৫০টি উইকেট নেন এই অলরাউন্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে ৪৭ রানে ৫ উইকেট নেয়া ফিগারটি তার সেরা বোলিং ফিগার।


সাকিবের আগে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে ম্যাচের মাইলফলক স্পর্শ করেন মাশরাফি বিন মর্তুজা (২০৮টি) এবং মুশফিকুর রহীম (২০৬টি)।


জেড

Print