বগুড়া জেলা বিএনপি কার্যালয়ের তালা খুলে দিল বিদ্রোহী গ্রুপ

বগুড়া করসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
০৬ জুন, ২০১৯ ২১:০৯:৩৬
#

আন্দোলন স্থগিত করে কার্যালয়ের তালা খুলে দিলেন বগুড়া জেলা বিএনপির বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা।


বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমবেত হয়। এরপর তারা নিজেদের লাগানো ১৬টি তালা ও শিকল ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন।


বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীদের অবস্থান নেয়ার খবরে পুলিশ মোতায়েন করা হয় জেলা বিএনপি কার্যালয়ের সামনে। পরে দলীয় কার্যালয়ের সামনে বিদ্রোহী নেতাকর্মীরা জানান, দলের হাইকমান্ডের নির্দেশে তাদের আন্দোলন স্থগিত করা হয়েছে। আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচনী কাজে এক সঙ্গে মাঠে নামবেন তারা।


তবে বিদ্রোহী গ্রুপ তালা খুলে দিলেও বর্তমান আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ কার্যালয়ে আসেননি। বিদ্রোহী গ্রুপের নেতা জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক বগুড়া পৌর সভার কাউন্সিলর পরিমল চন্দ্র দাস বলেন, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের আন্দোলন স্থগিত করে কার্যালয়ের তালা খুলে দেয়া হয়।’


তিনি বলেন, ‘বহিষ্কৃত এবং অব্যাহতি প্রাপ্ত ১৬ জন নেতাকে দলে ফেরার জন্য আবেদন করতে বলা হয়েছে। তারেক রহমানের আশ্বাসেই আন্দোলন স্থগিত করা হয় বলে তিনি জানান।’


উল্লেখ্য, গত ১৫ মে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই দিন সন্ধ্যায় কমিটির আহ্বায়ক সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজকে প্রত্যাখ্যান এবং অবাঞ্ছিত ঘোষণা করে দলীয় কার্যালয়ে তালা দেয়া হয়। এরপর তালা খোলা এবং তালা লাগানোকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বিদ্রোহী গ্রুপ প্রতিদিনই আন্দোলনের অংশ হিসেবে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় এবং গোলাম মোহাম্মদ সিরাজের কুশ পুত্তলিকা দাহ করে। এভাবে জেলা বিএনপি কার্যালয়ে ১৬টি তালা লাগায় বিদ্রোহী গ্রুপ।


এসএম

Print