দুর্বল শ্রীলঙ্কার মুখোমুখি আত্মবিশ্বাসী পাকিস্তান

স্পোটর্স ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৭ জুন, ২০১৯ ১৭:৩৮:৪৮
#

তিনি পাকিস্তানের মতো একটা টিমের অধিনায়ক। গোটা দেশের পাহাড় প্রমাণ চাপ সামলাতে হয় তাকে। দেশবাসী কখনও খুশি হয়। কখনও বেজায় বিরক্ত। কিন্তু পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ সাফ জানিয়েছেন, নিজের স্ত্রী-ই তার উপর চটে থাকেন। কারণ, ক্রিকেটকে সময় দিতে গিয়ে স্ত্রী-র প্রতি যে সময়ই দিতে পারেন না সরফরাজ!


একটা দুরন্ত জয়। সেটাও বিশ্বকাপে ইংল্যান্ডের মতো টিমের বিরুদ্ধে। তারপর যদি সামনে শ্রীলঙ্কার মতো দুর্বল প্রতিপক্ষ থাকে, তা হলে টিমের অধিনায়ক এবং গোটা টিম ফুরফুরে মেজাজে থাকবে, এটাই স্বাভাবিক। আগেরদিনও ব্রিস্টলে স্কুলের বাচ্চাদের সঙ্গে প্র্যাক্টিসে সময় কাটিয়েছেন পাক ক্রিকেটাররা। বাচ্চাদের সঙ্গে ক্রিকেটও খেলেন বাবর আজমরা।


কিন্তু টিমের পারফরম্যান্স নয়, পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের আতঙ্ক অন্য জায়গায়। সেটা হল আবহাওয়া। ব্রিস্টলে আজকের ম্যাচ ধুয়ে যেতে পারে বৃষ্টিতে। একটা বলও খেলা হল না, এমন সম্ভাবনাও রয়েছে। যদি সেটা হয়, তা হলে দুটো টিমই এক পয়েন্ট করে পাবে।


সেক্ষেত্রে ক্ষতি বেশি হবে পাকিস্তানের। ইংল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর টিম যে রকম চার্জড রয়েছে, তাতে দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজেদের আত্মবিশ্বাস আরও বেশি বাড়িয়ে নিতে পারতেন হাফিজরা। কারণ, এর পরেই পাকিস্তানকে খেলতে হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।


শ্রীলঙ্কা আগের ম্যাচে কোনওরকমে আফগানিস্তানের বিরুদ্ধে জিতেছে। দিমুথ করুণারত্নের টিমের যা অবস্থা, তাতে পাকিস্তানকে তারা হারিয়ে দিলে সেটা অঘটনই হবে।


আর সেই অঘটন ঘটাতে দ্রুত কয়েকটা উইকেট তুলে নিতে চায় শ্রীলঙ্কা। টিমের অলরাউন্ডার থিসারা পেরেরা বৃহস্পতিবার বলেন, 'পাকিস্তান টিমটাকে নিয়ে আমরা যথেষ্ট হোমওয়ার্ক করেছি। ব্যক্তিগত ভাবে আমি পাকিস্তান ক্রিকেট লিগে খেলেছি। ওদের ক্রিকেটারদের নিয়ে আমার স্পষ্ট ধারনা রয়েছে। আমাদের বোলিং লাইন আপ বেশ শক্তিশালী। সেটা কাজে লাগিয়ে দ্রুত উইকেট তুলে নিতে চাই। কারণ, পাকিস্তানের টপ ওর্ডার বেশে ভয়ঙ্কর।'


উল্টোদিকে, শ্রীলঙ্কার মিডল অর্ডারের কোনও ভরসাই নেই। মাহেলা জয়বর্ধনে, তিলকরত্নে দিলশানদের মতো প্রাক্তনরা সমালোচনায় ভরিয়ে দিয়েছেন। এই টিম নিয়ে শ্রীলঙ্কা যে কিছুই করতে পারবে না, সেটা বিশ্বকাপের শুরুতেই স্পষ্ট হয়ে গিয়েছে। তাই ম্যাচটা না হলে পাকিস্তানকে ভুগতে হতে পারে।

Print