আফগানিস্তান হারাল শেহজাদকে

স্পোটর্স ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৭ জুন, ২০১৯ ২০:১৭:৪৮
#

টানা দুই ম্যাচে হার দেখেছে আফগানিস্তান। শুরুতে অস্ট্রেলিয়া। এরপর শ্রীলঙ্কার সঙ্গেও পেরে উঠেনি যুদ্ধ বিধ্বস্ত দেশটির ক্রিকেটাররা। ডাবল ধাক্কার সঙ্গে দুঃসংবাদ-দলটি হারাল দলের অন্যতম সেরা তারকা মোহাম্মদ শেহজাদকে। বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন এই উইকেট-ব্যাটসম্যান।


এর আগে বিশ্বকাপ থেকে চোট নিয়ে বিদায় নিয়েছেন ডেল স্টেইন। দক্ষিণ আফ্রিকার ওই পেসারের পর ইনজুরিতে বিদায় আফগানিস্তানের শেহজাদের।


চোট নিয়েই বিশ্বকাপ শুরু করেছিলেন আফগান ব্যাটসম্যান। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাঁটুতে চোট পান তিনি। এ কারণে বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে তেমন কিছুই করতে পারেন নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে কোন রান না করেই ধরেন সাজঘরের পথ। এরপর শ্রীলঙ্কার দ্বিতীয় ম্যাচে ৭ রানে ফেরেন সাজঘরে।


চোটের যন্ত্রণার সঙ্গে আপোষ করে আর খেলা হলো না। এ কারণেই আফগান টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে শেহজাদের বিশ্বকাপ শেষ! শুক্রবার তার বদলে দলে নেওয়া হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান ইকরাম আলি খিলকে।


শেহজাদের বিদায় নিশ্চিত করেই বড় ধাক্কা আফগানদের। ৩১ বছর বয়সী এই ক্রিকেটার ৮৪ ওয়ানডে খেলে করেছেন ২৭২৭ রান। ক্যাচ ৬৪ ও স্ট্যাম্পিং ২৫টি।


এই বছরই মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক অভিষেক ইকরাম আলির। দুটি ওয়ানডে খেলেই ৬ রান করে জায়গা পেলেন আফগানিস্তান বিশ্বকাপ দলে। এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও আফগানিস্তান দলে দেখা গেছে তাকে।


বয়সটাও কম এই উইকেট কিপার-ব্যাটসম্যানের। ১৮ পেরিয়েছেন। ৭টি লিস্ট এ ম্যাচ খেলে তিনি করেন ১৬৬ রান। ১১টি প্রথম শ্রেণির ম্যাচে ১ সেঞ্চুরি ও ২ হাফসেঞ্চুরিতে তুলেছেন ৪৭৪ রান।


শনিবার বিশ্বকাপে পরের ম্যাচ আফগানদের। টনটনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। এই ম্যাচেই দেখা যেতে পারে ইকরাম আলি খিলকে।


এসএম

Print