গ্লাভস নিয়ে বিতর্কে ধোনি!

স্পোটর্স ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৮ জুন, ২০১৯ ০০:০৮:০১
#

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারত। তবে মাঠের লড়াইয়ে ঠিক নিজের মতো করে আলো জ্বালতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তারপরও আলোচনায় ভারতের সাবেক এ অধিনায়ক। তবে বিতর্কের কেন্দ্র বিন্দুতে আসার কারণ তার কিপিং গ্লাভস।


ভারতীয় সেনাবাহিনীর একটি লোগো সম্বলিত বিশেষ গ্লাভস নিয়ে বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছিলেন ভারতীয় এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার গ্লাভসে অঙ্কিত কমান্ডো ছোরা (ভারতে লোগোটা ‘বলিদান ব্যাজ’ নামে পরিচিত) নজরে আসলে ক্রিকেট দুনিয়ার নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কে অনুরোধ করে ধোনি যেন তা গ্লাভস থেকে লোগোটা মুছে ফেলেন। তবে আইসিসি জানিয়েছে- এটা আইনের লংঘন ঠিকই। তবে এজন্য তিনি কোনো শাস্তি পাবেন না।


এনিয়ে আইসিসি-র ওপর ক্ষেপেছে আবেগি ভারতীয় জনতা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ধোনিকে সমর্থন জানিয়ে যাচ্ছেন তারা। 

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, নির্দেশটা ধোনি মানবেন না। বিসিসিআই-র এক সিনিয়র কর্মকর্তা জানান, লোগো সম্বলিত বিশেষ গ্লাভস পরার জন্য ধোনিকে ছাড় দিতে আইসিসি-র কাছে আনুষ্ঠানিক অনুরোধ জানিয়েছে বোর্ড। সঙ্গে তিনি আরো জানিয়ে দেন, ধোনি সেই গ্লাভস পরতে পারবেন কোনো সমস্যা ছাড়াই। প্রতীকটির অপর নাম ‘বলিদান ব্যাজ’। ব্যাজটি শুধু ব্যবহার করতে পারেন প্যারা কমান্ডোরা।


এটাই প্রথম নয়। এর আগে মার্চেও ধোনি বিতর্কের কেন্দ্র বিন্দুতে ছিলেন। আন্তর্জাতিক ম্যাচে সতীর্থদের মাঝে সামরিক স্টাইলের ক্যাপ সরবরাহ করে ছিলেন কাশ্মিরে সন্ত্রাসী হামলায় নিহত ৪০ জনের অধিক আধা সামরিক বাহিনীর সৈন্যর স্মরণে।


এসএম

Print