বাংলাদেশের বিপক্ষে থাকছেন না আদিল রশিদ?

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৮ জুন, ২০১৯ ১৬:৪৮:২৬
#

আজ শনিবার বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে যাচ্ছে ইংল্যান্ড। ম্যাচটি কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে।


প্রথম দুই ম্যাচে লেগ স্পিনার আদিল রশিদকে খেলানো হলেও বাংলাদেশের বিপক্ষে হয়তো একাদশে থাকবেন না তিনি। ম্যাচের আগে এমন ইঙ্গিতই দিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান।


বিবিসি স্পোর্টকে ইয়ন মরগান বলেন, “চার সিমার নিয়ে মাঠে নামার একটা সম্ভাবনা রয়েছে। আমরা যে উইকেট দেখেছি তার সাথে এ মাঠে আগে যে খেলাগুলো হয়েছে ওই উইকেটের মিল রয়েছে। পাশাপাশি আবহাওয়ার কারণেও দলে পরিবর্তন আসতে পারে।”


৩১ বছর বয়সী আদিল রশিদ ২০১৫ বিশ্বকাপের পর থেকে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারী বোলার। বিশ্বকাপের দুই ম্যাচে শিকার করেছেন একটি উইকেট। প্রথম ম্যাচে ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ ওভারে মাত্র ৩৫ রান দেন আদিল রশিদ। শিকার করেন এক উইকেট। তবে নটিংহ্যামে জ্বলে উঠতে পারেননি এ ৩১ বছর বয়সী লেগ স্পিনার। ৫ ওভারে ৪৩ রান দেন তিনি। নিতে পারেননি কোনো উইকেট।


কার্ডিফের উইকেট আর আবহাওয়ার কারণে চার পেসার নিয়ে খেলতে চায় ইংল্যান্ড। সেক্ষেত্রে একাদশে ঢুকতে পারেন লিয়াম প্লাঙ্কেট। ওভালে প্রোটিয়াদের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলেছিলেন লিয়াম প্লাঙ্কেট। বোলিংয়ে ৭ ওভারে ৩৭ রান দিয়েছিলেন তিনি। শিকার করেন জোড়া উইকেট। ব্যাট হাতে ৬ বলে ৯ রান করে অপরাজিত ছিলেন।


এসএম

Print