অনলাইনে ভিক্ষা করে ৫০ হাজার মার্কিন ডলার আয়!

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ জুন, ২০১৯ ১৮:২১:৪৮
#

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাহায্য চেয়ে ৫০ হাজার মার্কিন ডলার আয় করেছেন ইউরোপের এক নারী। এজন্য তাকে গ্রেফতার করেছে দুবাই পুলিশ।


দুবাই পুলিশের দাবি, এই নারী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটার অ্যাকাউন্টে তার একমাত্র শিশুসন্তানকে বড় করে তোলার জন্য আর্থিক সাহায্য চেয়েছিলেন। এর ১৭ দিনের মধ্যে তিনি ৫০ হাজার মার্কিন ডলারের তহবিল সংগ্রহ করেন।


গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, দুবাই গোয়েন্দা বিভাগের প্রধান ব্রিগেডিয়ার আল জালাফ জানান, এই নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে তালাকপ্রাপ্ত বলে দাবি করেন এবং তার সন্তানের ছবি প্রকাশ করে নিজের ও সন্তানের জীবিকা নির্বাহের জন্য ভিক্ষা চান সবার কাছে।


জালাফ বলেন, এই নারীর এ রকম প্রচারণার বিষয়টি জানতে পেরে শিশুটির বাবা বলেন, তাদের পারিবারিক সুনাম ধ্বংসের জন্য এমন অপকর্ম চালানো হচ্ছে। তবে এই নারীর নাম-পরিচয় প্রকাশ করেনি দুবাই পুলিশ।


ব্রিগেডিয়ার জালাফ বলেন, রাস্তার ভিখারি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের এসব পোস্টে বিশ্বাস করতে নিষেধ করে সতর্কতা জারি করা হয়েছে।


তিনি আরও বলেন, এই রমজানে দুবাইয়ে ১২৮ জন ভিক্ষুককে গ্রেফতার করা হয়। দুবাইয়ে অনলাইনে ভিক্ষাবৃত্তি দণ্ডনীয় অপরাধ। এজন্য ৫০ হাজার দিহরাম অথবা সশ্রম কারাদণ্ডের বিধান রয়েছে দেশটিতে। সূত্র: গ্যাজেটস নাও।


এসএম

Print