বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১২ জুন, ২০১৯ ২২:৩৪:০১
#

টানা দুদিন বৃষ্টিতে ভেসে গেছে বিশ্বকাপের ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে বল মাঠে গড়ালেও গতকাল মঙ্গলবার বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে টসই হয়নি।


আজ বুধবার মাঠে নামল অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। টনটনের ম্যাচটিতে অবশ্য মাঠে গড়িয়েছে বল। টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান। আর তাতেই তাণ্ডব শুরু করেন ফিঞ্চ আর ওয়ার্নার। প্রথম ২৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ এক উইকেটে ১৪৯ রান।


প্রথম ২০ ওভার শেষে অধিনায়ক ফিঞ্চ করেন ৮০ রান আর ওয়ার্নার করেন ৪৫ রান। ২৩তম ওভারে ফিঞ্চকে ফেরান আমির। ৮২ রানে আমিরের বলে হাফিজকে ক্যাচ দেন তিনি। এখন পর্যন্ত পাকিস্তানের সফল বোলার আমির। নিজের প্রথম চার ওভারে ১১ রান দিয়েছেন তিনি।


মোহাম্মদ আমির ও শাহিন আফ্রিদিকে দিয়ে পেস অ্যাটাক শুরু করে পাকিস্তান। পরে হাসান আলী, ওয়াহাব রিয়াজ ও হাফিজ বল করেন। প্রথম স্পেলে সবচেয়ে খরুচে বোলার ছিলেন শাহিন আফ্রিদি। ছয় ওভারে ৪৫ রান দিয়েছেন তিনি।


নিজেদের চতুর্থ ম্যাচ খেলছে ফিঞ্চ ও সরফরাজের দল। দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। তিন ম্যাচে কেবল ভারতের কাছে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। পয়েন্ট তালিকায় অস্ট্রেলিয়ার অবস্থান এখন চতুর্থ। অন্যদিকে, তিন ম্যাচের একটিতে জয় পেয়েছে পাকিস্তান।


ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে পরাজিত হয়েছে দলটি, জয় পেয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে। বৃষ্টিতে ভেসে গেছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি। পয়েন্ট তালিকায় পাকিস্তানের অবস্থান এখন অষ্টম।


বিশ্বকাপে এ পর্যন্ত নয়বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে পাঁচবার জয় পেয়েছে অস্ট্রেলিয়া, চারবার জয় পেয়েছে পাকিস্তান।


এমআর

Print