প্রথমবারের মতো কন্যার ছবি প্রকাশ করলেন সাদাত হোসাইন

আবু বকর ছিদ্দিক
টাইম নিউজ বিডি,
১৪ জুন, ২০১৯ ০৫:৩০:৫০
#

সম্প্রতি সময়ের জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন বাবা হয়েছেন। ভক্তদের অনেক অনুরোধ সত্ত্বেও কন্যা নোরার ছবি প্রকাশের বিরুদ্ধে অবস্থান নেন সাদাত হোসাইন। প্রচন্ড পাঠকপ্রিয় এই লেখক হঠাৎ করেই নিজ ফেসবুক একাউন্ট থেকে মেয়ের ছবি প্রকাশ করে একটি স্ট্যাটাস দেন ।


সাদাত হোসাইন এর ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-
“ফেসবুকে কন্যার ছবি দেয়ার বিষয়ে কন্যার মাতার কঠিন বিধিনিষেধ আছে। এ কারণে কোন ছবিই প্রকাশ করা হয়নি। কিন্তু এবারই প্রথম তাদের ঢাকা রেখে আমি ঈদ করতে গ্রামে গেলাম। প্রবল ঝক্কি শেষে ঢাকায় ফিরে ঘরে ঢুকতেই দেখি কন্যার সে কী কান্না! কন্যার মাতা তাকে আমার কোলে তুলে দিয়ে অন্য কাজে ছুটলেন। আমি তাকে বুকের উপর তুলে চিৎপটাং আধশোয়া হয়ে টিভিতে খেলা দেখতে ব্যস্ত হয়ে পড়লাম। খানিকবাদে আবিষ্কার করলাম, কন্যার কান্না বন্ধ। সে মহা-আরামে ঘুমের রাজ্যে হারিয়ে গেছে। ঢাকায় ফেরার দীর্ঘ পথযাত্রায় আমিও যেন কখন ঘুমিয়ে গেলাম!


কন্যার মাতা ঘরে ঢুকে হকচকিয়ে গেলেন। ক্রন্দসী এমন করে পিতার বুকে ঘুমের রাজ্যে মগ্ন হয়ে আছে, সাথে তার পিতাও। কন্যার মাতা সেই দৃশ্য ধারণ করার সুযোগ আর হাতছাড়া করলেন না। ছবিখানা দেখে ছবি প্রকাশজনিত কন্যার মাতার বিধিনিষেধ আর মানতে পারলাম না! প্রকাশ করেই দিলাম।”


এবিসিদ্দিক

Print