স্বস্তির বৃষ্টি দিয়ে শুরু আষাঢ়

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৫ জুন, ২০১৯ ১৫:২৩:১০
#

সকালে কাঙ্ক্ষিত স্বস্তি বৃষ্টি দিয়েই শুরু হলো আষাঢ়ের প্রথম দিন। শনিবার ভোর থেকে রাজধানীর আবহাওয়া থমথমে। আকাশে উঁকি দেয় ঘন মেঘ। সাতটা নাগাদ শুরু হয় দমকা বাতাস। সঙ্গে বৃষ্টি। স্থায়ী হয় পৌনে এক ঘণ্টার মতো।


বৃষ্টি থামলেও রোদের দেখা মেলেনি। থেমে থেমে বজ্রপাতের গর্জন শোনা যায়। এই সময় খানিকটা ভোগান্তিতে পড়েন অফিসগামী যাত্রীরা। ঢাকার পাশাপাশি দেশের অন্যান্য স্থানে বৃষ্টির খবর মিলেছে।


আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বায়ু’র প্রভাব কেটে গেলে রাজধানীতে শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আগের দিন জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।


আবহাওয়া অধিদফতর বলছে, বর্ষার প্রকৃতিগত নিয়মেই বৃষ্টি এসেছে। এখন দিনের তাপমাত্রাও ধীরে ধীরে কমতে শুরু করবে। এই বৃষ্টি দু’দিন স্থায়ী হওয়ারও সম্ভাবনা রয়েছে।


যেহেতু বর্ষাকাল শুরু হয়েই গেলো তাই স্বাভাবিকভাবেই কিছু বিষয় মাথায় রাখতে হবে। যেমন বাড়ির বাইরে বের হলে ছাতা বা বর্ষাতি সঙ্গে রাখা, কোনো কারণে বৃষ্টিতে ভিজেই গেলে দ্রুত পানি মুছে ফেলা, ভেজা কাপড় বদলে ফেলা ইত্যাদি। শিশু আর বয়স্কদের দিকে এই সময়টায় বাড়তি খেয়াল রাখতে হয়।


সকালে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস একুশে টিভি অনলাইনকে বলেছেন, ‘আজ সারা দিন ধরেই থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী কয়েকদিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আরব সাগরের ঘূর্ণিঝড় বায়ুর প্রভাব উঠে গেলেই বর্ষা সারা দেশে ছড়িয়ে পড়বে।


এর আগে এই বৃষ্টি মূলত পরিবেশকে অপেক্ষাকৃত শীতল করে তুলবে। আগামী কিছুদিন বৃষ্টি মাথায় নিয়েই তো পথ চলতে হবে।


এমআর

Print