'পিচ ফর বাংলাদেশ'-এর চেয়ারম্যানের বাড়িতে হামলার প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২০ জুন, ২০১৯ ২১:৪৭:৫৬
#

লন্ডন ভিত্তিক প্রবাসী বাংলাদেশীদের সংগঠন 'পিচ ফর বাংলাদেশ'-এর চেয়ারম্যান মোঃ ডলার বিশ্বাস দীর্ঘদিন যাবত যুক্তরাজ্যের লন্ডনে বসবাস করছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি বাংলাদেশ সরকার ও পুলিশ বাহিনীর সমালোচনামূলক লেখালেখির কারনে গত ১১ই জুন বাংলাদেশের নড়াইল জেলার লোহাগড়ায় অবস্থিত তার গ্রামের বাড়িতে হামলা চালায় সন্ত্রাসীরা।


উক্ত বাড়িতে ঠিক ওই সময়ে কোন লোকজন না থাকায় আশপাশের লোকদের হুমকি ধামকি দিয়েছে বলে অভিযোগ করেছেন সাবেক এই শিবির নেতা।


এই ঘটনার প্রতিবাদে গত ১৮ই জুন পূর্বলন্ডনের হোয়াইট চ্যাপেল রোডের একটি হোটেলে 'পিচ ফর বাংলাদেশ'-আয়োজিত এক প্রতিবাদ সভায় সংগঠনের চেয়ারম্যান মোঃ ডলার বিশ্বাস এই অভিযোগ করেন।


গোলাম হাফিজের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার হামিদুল হক আফেন্দী।


বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেলসহ দেশী-বিদেশী সাংবাদিকদের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের বর্তমান ফ্যাসিবাদী সরকার কোন বিরোধী রাজনৈতিক পক্ষকে সহ্য করতে পারছে না, যা দেশের গণতন্ত্রের জন্য মারাত্মক হুমকি।


তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী এই অপশক্তি নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে দেশে একের পর এক গুম-খুন, হত্যা-রাহাজানী, মামলা-হামলা চালিয়ে যাচ্ছে। সাধারণ মানুষ আজ ক্ষমতাসীনদের অন্যায় কাজের প্রতিবাদ করতে সাহস করছে না। প্রতিবাদী মুখগুলো তারা একটা একটা করে বন্ধ করে দিচ্ছে।


তিনি বলেন, এই অত্যাচারী অপশক্তি নির্ভিক সাংবাদিক মাহমুদুর রহমানসহ অসংখ্য সাংবাদিককে নির্যাতন করেছে, অনেককে হত্যা করেছে।


বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিষ্টার এম এ আরেফীন আশরাফ বলেন, বাংলাদেশে একটি আবাদ সুষ্ঠ নির্বাচন হলে মানুষের কাছে জবাবদিহিতা থাকত। তাহলে ছাত্রলীগ যুবলীগ পুলিশ এমন নেক্কার জনক কাজ করতে পারত না।


সভাপতির বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান মোঃ ডলার বিশ্বাস বলেন, তাদের বাড়িতে সন্ত্রাসী হামলায় নেতৃত্ব দিয়েছেন নড়াইল জেলা ছাত্রলীগ সভাপতি আশরাফুজ্জামান মুকুল। হামলার সময় আরো উপস্থিত ছিলেন লোহাগড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাসেল ও ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন মানিকসহ ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক সন্ত্রাসী।


সংগঠনের সেক্রেটারি তুহিন মোল্লা বলেন, সরকারী দলের সন্ত্রাসীদের সিন্ডিকেটের মাধ্যমে গোটা নড়াইল আজ মাদক ব্যবসায়ীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সেদিকে প্রশাসনের তেমন কোন পদক্ষেপ নেই।


সংগঠনের জয়েন্ট সেক্রেটারি ও সাবেক শিবির নেতা মাহিন খান বলেন, বাংলাদেশে যারাই সরকারবিরোধী রাজনীতির সাথে জড়িত তারা প্রত্যেকেই মামলা-হামলা, গুম-খুন বা হুমকি-ধামকির শিকার। যা একটি স্বাধীন দেশে কাম্য ছিলনা।


সংগঠনের ফিন্যান্স সেক্রেটারি মো: আনিসুজ্জামান বলেন, 'পিচ ফর বাংলাদেশ' সংগঠনের চেয়ারম্যানের বাড়িতে বা তার উপরে হামলা মানে গোটা সংগঠনের উপরে হামলা করা। পিচ ফর বাংলাদেশ-এর পক্ষ থেকে সম্মিলিতভাবে এই হামলার জবাব দেয়া হবে।


প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা মোঃ মোস্তাক আহমেদ, মোঃ মিশবাহ রহমান, লায়েক আহমেদ, মোঃ রাশেদ আহমেদ, সৈয়দ মোজাক্কির আহমেদ, মোঃ রবিউল আলম, মোঃ ওসমান গণী, মুকিত প্রমূখ।


 ইরফান/এমআর

Print