ওয়ার্নারে বিধ্বংসী ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৮১

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
২১ জুন, ২০১৯ ০১:০৩:৩৪
#

উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের দানবীয় ইনিংস ও ওসমান খাজার দৃঢ়তায় ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।


অস্ট্রেলিয়ার ইনিংসে এক ওভার বাকি থাকতে বৃষ্টি হানা দেয়। বৃষ্টি থামলে ৪৯ ওভারে ৩৬৮ রান করা অস্ট্রেলিয়া শেষ ওভারে আরও ১৩ রান যোগ করে।


বাংলাদেশের পক্ষে তিনটি উইকেট পেয়েছেন অনিয়মিত বোলার সৌম্য সরকার। একটি উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজুর রহমান।​


আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহ্যামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাটে নেমে সতর্ক শুরু করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। দুজনে মিলে সংগ্রহ করেন ১২১ রানের বড় জুটি। সৌম্য সরকারের বলে আউট হওয়ার আগে ৫১ বলে ৫৩ রান করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।


এরপর ওয়ার্নারের সঙ্গে যোগ দেন ওসমান খাজা। ১৯২ রানের এই জুটিই বাংলাদেশকে ছিটকে ফেলে ম্যাচ থেকে। সৌম্য সরকারের দ্বিতীয় শিকার ওয়ার্নার ১৪৭ বলে খেলেন ১৬৬ রানের বিশাল ইনিংস। দলীয় স্কোর তখন ৩১৩ রান। দলীয় ৩৫৩ রানের মাথায় ব্যক্তিগত ৮৯ রানে সৌম্য সরকারের তৃতীয় শিকারে পরিণত হন ওসমান খাজা। এর আগে সৌম্য সরকারের ওই ওভারেই রান আউট হন ম্যাক্সওয়েল। এতে অস্ট্রেলিয়ার রানের গতি কিছুটা কমে আসে।


ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপের এই আসরে পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান টেবিলের তৃতীয়স্থানে। অন্যদিকে ৫ ম্যাচ থেকে দুই জয়, দুই হার ও এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পঞ্চমস্থানে।


জেড

Print