গোরক্ষকদের গণপিটুনিতে নিহত ব্যক্তির বিরুদ্ধেই চার্জশিট

ইন্টারন্যাশনাল ডেস্ক
টাইম নিউজ বিডি,
৩০ জুন, ২০১৯ ০১:৫৯:২৫
#

ভারতের রাজস্থানে স্বঘোষিত গোরক্ষকদের গণপিটুনিতে নিহত পেহলু খানের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগে চার্জশিট দেওয়ায় মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি রাজ্যের ক্ষমতাসীন কংগ্রেস সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন।


আজ (২৯ জুন) শনিবার ওয়াইসি বলেন, “ক্ষমতায় এলে কংগ্রেসও বিজেপির মতো হয়ে যায়। রাজস্থানের মুসলিমদের এটা বুঝতে হবে এবং ওইসকল লোকেদের ও সংগঠনের বিরোধিতা করা উচিত যারা কংগ্রেসের জন্য কাজ করছে। তাদের নিজস্ব রাজনৈতিক প্ল্যাটফর্ম গড়ে তোলার চেষ্টা করা উচিত। ৭০ বছর ধরে অনেক হয়েছে, এবার দয়া করে পরিবর্তন হোন।”


বলিউডের অভিনেত্রী স্বরা ভাস্কর ওই ঘটনাকে রাজস্থান সরকারের লজ্জাজনক পদক্ষেপ বলে উল্লেখ করে কঠোর সমালোচনা করেছেন।


রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেস সরকারের চার্জশিটে নিহত পেহলু খানের দুই ছেলে আরিফ খান ও ইরশাদ খান এবং পিকআপ ট্রাকের চালকেরও নাম রয়েছে। পেহলু খান মারা যাওয়ায় তার বিরুদ্ধে মামলা বন্ধ করে দেয়া হবে। কিন্তু তার ছেলেদের বিরুদ্ধে মামলা চলবে।


২০১৭ সালের এপ্রিলে রাজ্যটিতে বিজেপি সরকার ক্ষমতায় থাকার সময় রাজস্থানের জয়পুরের একটি পশুহাট থেকে গরু কিনে বাড়ি ফিরছিলেন ৫৫ বছর বয়সী পেহলু খান। তার সঙ্গে সেসময় তাঁর দুই ছেলে আরিফ ও ইরশাদ ছিলেন। গোরক্ষকরা রাজস্থানের আলওয়ারে তাদের গাড়ি থামিয়ে গরু পাচারের অভিযোগে বেধড়ক মারধর করে।


গরু কেনার রসিদ দেখালেও তারা পেহলু খানকে রেহাই দেয়নি। পরে আহত আবস্থায় তিনি হাসপাতালে মারা যান। এ ব্যাপারে অভিযুক্ত ৮ জনই জামিনে রয়েছেন। যদিও ক্ষতিগ্রস্তদের বিরুদ্ধে পুলিশ চার্জশিট পেশ করায় বিভিন্নমহল থেকে নিন্দার ঝড় উঠেছে।


এমবি   

Print