রিফাত হত্যায় বেনাফোল সীমান্তে সতর্কতা

বেনাপোল করসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
৩০ জুন, ২০১৯ ১৮:৪০:৩৩
#

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য বেনাপোলের বিভিন্ন সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে । ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ রবিবার থেকে এই সতর্কতা জারি করে পুলিশ ও বিজিবি।


বেনাপোল আন্তর্জাতিক পুলিশ ইমিগ্রেশন চেকপোস্টের ওসি আবুল বাশার জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় চেকপোস্ট এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতার সাথে প্রতিটি পাসপোর্ট যাত্রীর পাসপোর্ট মেশিনে পরীক্ষা করা হচ্ছে।


ফলে রিফাত হত্যার আসামিদের হিলি চেকপোস্ট ব্যবহার করে ভারতে পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। পাসপোর্টধারী যাত্রীদের ছবি, নাম-ঠিকানা তথ্য-প্রযুক্তির মাধ্যমে যাচাই-বাছাই করে বাংলাদেশ-ভারতে গমনাগমনের ক্লিয়ারেন্স দেওয়া হচ্ছে। সেই সাথে সীমান্তে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।


২১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, সিসি ক্যামেরার মাধ্যমেও সীমান্তে চলাচলকারী লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে। সন্ধ্যার পরপরই যাতে কেউ সীমান্তে কাছে না যেতে পারে। সেজন্য সতর্ক করা হয়েছে। সেই সাথে বিজিবির টহল ব্যবস্থাও জোরদার করা হয়েছে। সিমান্তে বিজিবি টহল দিচ্ছে।

Print