আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০১ জুলাই, ২০১৯ ১৬:৩২:৪০
#

আজ ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস। শিক্ষা প্রতাষ্ঠানটির ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯২১ সালের ১ জুলাই যাত্রা শুরু করেছিল প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত বাংলাদেশের সবচেয়ে প্রাচীন এ বিশ্ববিদ্যালয়টি। এর শিক্ষা কার্যক্রমও শুরু হয়েছিল সেদিন।


বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান সাবেক শিক্ষার্থীদেরও আমন্ত্রণ জানিয়েছেন। উপাচার্য মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করবেন।


কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত দুর্লভ পাণ্ডুলিপি প্রদর্শন করা হবে।


এরপর, চারুকলা অনুষদের উদ্যোগে বেলা ৩টায় অনুষদ প্রাঙ্গণে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া, বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত কার্জন হল ভবনের উত্তর-পূর্ব বারান্দায় উদ্ভাবিত চিকিৎসা প্রযুক্তির যন্ত্রপাতি প্রদর্শনীর আয়োজন করা হবে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে আজ সব ক্লাস ও পরীক্ষা স্থগিত রয়েছে। তবে হল, বিভাগ, ইনস্টিটিউট ও অফিস যথারীতি খোলা থাকবে।


দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে আলোকসজ্জার ব্যবস্থাসহ তিনটি গুরুত্বপূর্ণ প্রবেশপথে সুসজ্জিত তোরণ নির্মাণ করা হয়েছে।


এসএম

Print