টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৫ জুলাই, ২০১৯ ২০:১০:০০
#

বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে। শেষ ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার। তবুও, বিশ্বকাপ বলে কথা। যেখাকে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। জয় নিয়ে দেশে ফেরার সংকল্প। সে লক্ষ্য নিয়েই আজ ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং পাকিস্তান।


এমন ম্যাচে মাশরাফির সঙ্গে টস করতে নেমে জিতলেন সরফরাজ আহমেদ এবং টস জিতে ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক।


খেলছেন না মুশফিক, ফিরছেন মাহমুদউল্লাহ


বিশ্বকাপে ইনজুরির খড়গটা যেন বাংলাদেশের দিকেই বেশি। সাকিব, মাশরাফি, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, সাইফউদ্দিন সবাইকে ভুগিয়েছে চোট। এবার সেই তালিকায় নাম লিখিয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিক। ইনজুরির কারণে বিশ্বকাপে শেষ ম্যাচে আজ তোকে দেখা যাবে না স্কোয়াডে।


দুর্দান্ত ফর্মে থাকা মুশফিকের অনুপস্থিতি নি:সন্দেহে কপালে ভাজ ফেলবে অধিনায়ক মাশরাফির। এই হতাশার মাঝে স্বস্তির খবর হচ্ছে একাদশে ফিরছেন মাহমুদউল্লাহ। কাফ মাসলের চোট যদিও শতভাগ কাটিয়ে উঠতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তবে ম্যাচ চালিয়ে যাওয়ার মতো অবস্থায় এসেছেন ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে না পারা এই মিডলঅর্ডার।


এই দুজন বাদে আজকের স্কোয়াডে তেমন কোনো পরিবর্তন আসবে না। তবে ব্যাটিং অর্ডারে পরিবর্তন দেখা যাবে।


তামিমের সঙ্গে আজও ওপেনিং করবেন সৌম্য। এই মারকুটে ব্যাটসম্যান যদিও ধারাবাহিক ফর্মে নেই তথাপি তাকে ছেটে ফেলার ইচ্ছা নেই টিম ম্যানেজমেন্টের।


যথারীতি তিনে খেলবেন সাকিব আল হাসান। চারে খেলে থাকেন মুশফিক। এই পজিশনে আজ ব্যাট করবেন লিটন দাস। মাহমুদউল্লাহ খেলবেন পাঁচে। আর ছয়ে খেলবেন সাব্বির রহমান।


সাতে ব্যাট করবেন মোসাদ্দেক হোসেন। আটে খেলবেন গত ম্যাচে অসাধারণ ব্যাট করা অলরাউন্ডার সাইফউদ্দিন। একাদশে আরেকটি বড় পরিবর্তনের আলোচনা ছিল। হ্যামস্ট্রিংয়ের চোটে ধুঁকে বিশ্বকাপে বিবর্ণ থাকা মাশরাফি বিন মুর্তজা বিশ্রাম নেবেন কিনা, এই দোলাচল ছিল বৃহস্পতিবার দিন জুড়েই। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, রাতে টিম মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে, পাকিস্তানের বিপক্ষে খেলবেন অধিনায়ক। ম্যাচের সকালে চোটের অবনতি না হলে কিংবা কোনো কারণে ভাবনার পরিবর্তন না হলে, লর্ডসে টস করবেন মাশরাফিই। সেক্ষেত্রে তিনি ব্যাট করবেন নয়ে।


শোনা যাচ্ছে ভারতের বিপক্ষে ম্যাচ থেকে একাদশে পরিবর্তন আসতে পারে আরেকটি। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদেী হাসান মিরাজ ফিরতে পারেন একাদশে। তাকে জায়গা দিতে বাইরে যেতে হবে রুবেল হোসেনকে। তবে শেষ পর্যন্ত রুবেলকে খেলানো হতে পারে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ


তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, লিটন দাস, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল/ মিরাজ।


জেড


 

Print