সড়কে রিকশা বন্ধ: বিশৃঙ্খলা হলে দায় মেয়রকেই নিতে হবে

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৬ জুলাই, ২০১৯ ১৯:২১:৪৬
#
রাজধানীর কয়েকটি প্রধান সড়কে রিকশা চলাচল বন্ধ ঘোষণা করছে সিটি করপোরেশনে। এজন্য কোনও বিশৃঙ্খলা হলে তার দায় মেয়রকেই নিতে হবে বলে সতর্ক করে দিয়েছেন জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী।

শনিবার (৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগ আয়োজিত মানববন্ধনে তিনি এ সতর্ক করেন।

তিনি বলেন, যদি আগামীকাল (রবিবার) রিকশা চলাচল বন্ধ করা হয় আর তাতে যদি কোনও বিশৃঙ্খলা হয় তার দায় মেয়রকেই নিতে হবে। কারণ, আমরা বারবার বলেছি চালকদের লাইসেন্স দেন। আজ পর্যন্ত ঢাকা সিটি করপোরেশন চালকদের কোনও লাইসেন্স দেয় নাই।

অবৈধ রিকশা বন্ধের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের কথা পরিষ্কার, অবৈধ রিকশা উচ্ছেদ করতে হবে। অবৈধ রিকশা উচ্ছেদ না করা পর্যন্ত কোনও রাস্তা রিকশা মুক্ত করা যাবে না। আর যদি আগামীকাল থেকে কোনও রাস্তা বন্ধ করা হয় তাহলে মেয়রকে বলবো আজকের মধ্যেই যতগুলো নিবন্ধিত লাইসেন্স আছে তা বাতিল করেন। আমরা রিকশা চালাবো না। আপনি রাস্তা বন্ধ করবেন অথচ ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ করবেন না, এটা হতে পারে না। আমরা হতে দেবো না।

ইনসুর বলেন, যেখানে অনুমোদনবিহীন ব্যাটারিচালিত রিকশা চলছে তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নাই অথচ আমরা ট্যাক্স দিচ্ছি তারপরও আমাদের বিরুদ্ধে কথা বলবে, রাস্তা বন্ধ করবেন এটা আমরা হতে দিতে পারি না। যদি নিতান্তই রিকশা বন্ধ করেন, তাহলে একটা সময় নির্ধারণ করা। যে এত তারিখ পর্যন্ত তোমাদের সময় দিলাম।

মানববন্ধনে জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের সভাপতি আজহার আলীসহ সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এসএম

Print