শীর্ষে ওঠার লড়াইয়ে ফিল্ডিংয়ে ভারত 

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৬ জুলাই, ২০১৯ ২১:০৫:১২
#

গ্রুপের তৃতীয় দল হিসেবে ইংল্যান্ড ও চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত নিউজিল্যান্ডের। কিন্তু প্রথম এবং দ্বিতীয় হিসেবে গ্রুপে শেষ করবে কে, তার জন্য অপেক্ষা আজ (০৬ জুলাই) শনিবারের দু’টি ম্যাচের উপর।


গ্রুপের দ্বিতীয় স্থানাধিকারীর সঙ্গে তৃতীয় এবং প্রথম স্থানাধিকারীর সঙ্গে চতুর্থ স্থানাধিকারী অংশগ্রহণ করবে সেমিফাইনালের লড়াইয়ে। তাই শেষ চারের রুপরেখা তৈরিতে নির্ণায়ক হতে চলেছে শনিবারের এই জোড়া ম্যাচ।


ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে যখন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া। আর লিডসে টিম ইন্ডিয়ার সামনে শ্রীলঙ্কা।


প্রথম দল হিসেবে সেমিফাইনালে পৌঁছনো অস্ট্রেলিয়া ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে। কিন্তু শনিবার ম্যাচের পর অস্ট্রেলিয়াকে টপকে লিগ শীর্ষে উঠে আসার সম্ভাবনা প্রবল ভারতের সামনে।


সেক্ষেত্রে ৮ ম্যাচে ১৩ পয়েন্টে দাঁড়িয়ে থাকা ভারতকে শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততে তো হবেই, পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারতে হবে অস্ট্রেলিয়াকে।


তাই আপাতদৃষ্টিতে নিয়মরক্ষার মনে হলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ম্যাচ খাতায়-কলমে শীর্ষে ওঠার লড়াই। বাংলাদেশ সময় সাড়ে ৩ টায় লিডসে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা।


ভারতের শীর্ষে ওঠার লড়াইয়ের ম্যাচে টস ভাগ্য সহায় হয়নি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। টস জেতে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। টস জিতে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।  


শ্রীলঙ্কার একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা (উইকেটরক্ষক), লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশাল মেন্ডিস, থিসারা পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, লাসিথ মালিঙ্গা, ইশুরু উদানা, আভিস্কা ফার্নান্দো, কাসান রাজিথা।


ভারতের একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, দীনেশ কার্তিক, জসপ্রিত বুমরাহ, ঋসভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ।


এমবি 

Print