ম্যাথুজের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সংগ্রহ ২৬৪

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৭ জুলাই, ২০১৯ ০২:৪৪:৫১
#

দলীয় ৫৫ রানে চার উইকেট হারানোর পর অ্যাঞ্জেলো ম্যাথুজ ও লাহিরু থিরিমান্নের ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। থিরিমান্নে ব্যক্তিগত ৫৩ রান করে ফিরে গেলেও সেঞ্চুরি করেন ম্যাথুজ।


বাংলাদেশ সময় আজ (০৬ জুলাই) সাড়ে ৩ টায় লিডসে মুখোমুখি হয়েছে ভারত ও শ্রীলঙ্কা। ভারতের শীর্ষে ওঠার লড়াইয়ের ম্যাচে টস ভাগ্য সহায় হয়নি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। টস জেতে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। টস জিতে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।


প্রাথমিক বিপর্যয় রোধ করে দুরন্ত শতরানে শ্রীলঙ্কাকে লড়াই করার রসদ এনে দিলেন অ্যাঞ্জেলো  ম্যাথিউস।


লাহিরু থিরিমানেকে সঙ্গে নিয়ে ম্যাথিউসের চোয়ালচাপা লড়াইয়ের ফলেই ভারতের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে ৭ উইকেটে ২৬৪ রান তোলে শ্রীলঙ্কা। অর্থাৎ লিডসে জয়ের জন্য বিরাট কোহলিদের তুলতে হবে ২৬৫ রান। 


টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ব্যক্তিগত ১০ রানে জাসপ্রিত বুমরাহর বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন দিমুথ করুনাওরত্নে। এরপর দলীয় ৪০ রানে ফেরেন কুশল পেরেরা। বুমরাহর বলে আউট হয়ে ফেরার আগে তিনি করেন ১৮ রান।


এরপর ১১ ও ১২ তম ওভারে পর পর ফেরেন কুশল মেন্ডিস ও আভিসকা ফারনান্দো। তাদের ফেরান রবীন্দ্র জাদেজা ও হার্ডিক পান্ডিয়া। দলের রান তখন ৫৫।


এরপর দলের হাল ধরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাহিরু থিরিমান্নে। এই জুটি ১২৪ রান করে। দলীয় ১৭৯ রানের মাথায় বিদায় নেন থিরিমান্নে। তিনি করেন ৫৩ রান। এরপর ৭৪ রানের জুটি গড়েন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনেঞ্জেয়া ডি সিলভা।


দলীয় ২৫৩ রানে এই জুটি ভাঙে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বিদায়ে। আউট হবার আগে ম্যাথিউস করেন ১১৩ রান। মূলত তার সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে নির্ধারিত ৫০ শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা।


সংক্ষিপ্ত স্কোর:


শ্রীলঙ্কা একাদশ: ৫০ ওভারে ২৬৪/৭ (করুনারত্নে ১০, কুসল পেরেরা ১৮, ফার্নান্দো ২০, মেন্ডিস ৩, ম্যাথিউস ১১৩, থিরিমান্নে ৫৩, ডি সিলভা ২৯*, থিসারা পেরেরা ২, উদানা ১*; ভুবনেশ্বর ১০-০-৭৩-১, বুমরাহ ১০-২-৩৭-৩, পান্ডিয়া ১০-০-৫০-১, জাদেজা ১০-০-৪০-১, কুলদীপ ১০-০-৫৮-১)


এমবি 

Print