চট্টগ্রামে কথিত 'বন্দুকযুদ্ধে' ধর্ষণ মামলার আসামি নিহত

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৭ জুলাই, ২০১৯ ১৫:৫৯:৫৭
#

চট্টগ্রামে আনোয়ারা উপজেলায় পোশাক শ্রমিক গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুল নুর প্রতিপক্ষের গুলিতে নিহত হয়েছে। রবিবার ভোরে আনোয়ারা ইকোনোমিক জোনের পাহাড়ের ভেতরে এ ঘটনা ঘটে।


আব্দুল নুর আনোয়ারা উপজেলার বৈরাগ এলাকার আবদুস সাত্তারের ছেলে। সে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের মূল পরিকল্পনাকারী।


আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, অভ্যন্তরীণ কোন্দলে দুপক্ষের মধ্যে গোলাগুলিতে আব্দুল নুর নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি জানান, সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়েছে।


প্রসঙ্গত, গত ৪ জুলাই চট্টগ্রামের কোরিয়ান ইপিজেডের একটি কারখানার এক শ্রমিক কাজ শেষে অটোরিকশায় করে বাড়ি ফিরছিলেন। পথে আনোয়ারা থানার চৌমুহনীর অদূরে কালারমার দীঘি এলাকায় তিনি গণধর্ষণের শিকার হন। দুর্বৃত্তরা ওই শ্রমিককে সড়কে ফেলে যায়। পরে পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ওই নারী শ্রমিকের বড় ভাই আনোয়ারা থানায় চারজনের নামে মামলা দায়ের করেন।


পরে মামলার দুই আসামি সিএনজি চালক মো. মামুন (১৮) ও মো. হেলাল উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। মামুন আনোয়ারা থানার বৈরাগ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মৃত আনোয়ার হোসেনের ছেলে। অন্যদিকে মো. হেলাল উদ্দিন পটিয়া থানার দক্ষিণ ছনহুরা গ্রামের হায়দার আলীর বাড়ীর আব্দুল গফুরের ছেলে। তাদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তি রানীর সাহার আদালতে হাজির করা হলে দুজনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


এমআর

Print