আজ ফিরছেন মাশরাফিরা

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৭ জুলাই, ২০১৯ ১৬:৫৮:৪১
#

আজ দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। বিকাল ৫টা ২০ মিনিটে ঢাকায় অবতরণ করবে টাইগারদের বহন করা এমিরেটসের ফ্লাইট। এর আগে গতকাল লন্ডনের স্থানীয় সময় রাত সোয়া ১০টায় দেশের উদ্দেশ্যে বিমানে চড়ে মাশরাফি বাহিনী।


বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন শেষ হয়েছে হার দিয়েই। শুক্রবার নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানের বড় ব্যবধানে হেরে যায় টাইগাররা।


অনেক স্বপ্নের বিশ্বকাপে দারুণ পেয়েছিল টাইগাররা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত শুরুটা সেমিফাইনালের স্বপ্নকে আরো জোরালো করেছিল। কিন্তু তারপর নিউজিল্যান্ড, ইংল্যান্ডের কাছে হার, শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগিতে চাপে পড়ে যায় বাংলাদেশ। পরে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে জয়, অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল মাশরাফির দল।


আফগানিস্তানের বিরুদ্ধে জয়টা আবারো সেমির দৌড়ে ফিরিয়েছিল বাংলাদেশকে। যদিও লিগ পর্বের শেষ ভাগে ভারত, পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। সেমির স্বপ্নটা ফিকে হয়ে গিয়েছিল ভারতের কাছে হেরেই। লর্ডসে পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে শেষ হয় টাইগারদের বিশ্বকাপ।


উল্লেখ্য, ইউরোপে প্রায় আড়াই মাসের সফর শেষ হয়েছে। সফরের প্রথমভাগে আয়ারল্যান্ডে প্রথমবার ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনের শুরুটাও হয়েছিল দুর্দান্ত।


কিন্তু পুরো টুনামেন্ট জুড়ে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি মাশরাফি বিন মুর্তজার দল। ব্যাটিংয়ে ভালো করলেও বোলিং, ফিল্ডিংয়ে নাজুক ছিল টাইগারদের পারফরম্যান্স। একা সাকিব আল হাসানই বিশ্বকাপে বাংলাদেশের আশার মশাল বয়ে বেড়িয়েছেন।


এমআর

Print