পাটগ্রামে বৈদ্যুতিক পিলার মেরামতে উদাসীনতায় প্রাণহানীর আশঙ্কা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৯ জুলাই, ২০১৯ ১৭:২৯:০১
#
লালামনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের এক বিলুপ্ত সিটমহলে ১১ হাজার কে.ভি লাইনের একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে গেছে।

সংযোগ তারসহ মাটিতে পরে থাকার কারণে অসাবধানতা বশতঃযে কোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরণের ঘটনা। ১৬ নং ভোটবাড়ী জহর আলীর সীট এলাকায় জয়নাল আবেদীন শিক্ষানগর উচ্চ বিদ্যালয় ও ফুলজান রহিমুদ্দীন টারী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই বৈদ্যুতিক পিলারটি পরে থাকতে দেখা যায়।

গত বৈশাখে কালবৈশাখী ঝড়ে পিলারটি প্রথমে হেলে পরে তারপর একসময় সেটি ভেঙ্গে যায়।একটি বৈদ্যুতিক পিলার এভাবে দীর্ঘদিন ধরে পরে থাকলেও বিদ্যুৎ কর্তৃপক্ষের উদাসীনতার কারণে যে কোন মূহুর্তে ঘটতে পারে প্রাণহানীর মত বড় ধরণের দূর্ঘটনা। 

এলাকাবাসীর পক্ষে সিট নেতা মোজাহারুল ইসলাম পাতু তার বড় ভাই জয়নাল আবেদীন,প্রধান শিক্ষক শ্রী বিধান চন্দ্র রায়সহ অনেকে বলেন,একাধিকবার যোগাযোগ করলেও বিদ্যুৎ বিভাগের লোকজন এ পর্যন্ত অবহেলিত সিটমহলের এমন একটি বিপদে সাড়া দিচ্ছেননা।

অথচ পিলারটি মেরামত করা আশু প্রয়োজন। অবহেলিত সিটমহলে গড়ে উঠা দুটি নতুন বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাঠে খেলতে গিয়ে চলতে গিয়ে বৃষ্টির পানিতে বিদ্যুতায়িত হওয়ার ভয়ে

বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকসহ শিক্ষকবৃন্দ সবমসময় থাকেন আতঙ্কে। 

এব্যাপারে পাটগ্রাম বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করার জন্য একাধিকবার তার ফোন নম্বরে কল করেও তাকে পাওয়া যায়নি।

তার অফিসের একটি সুত্র জানায়, মেরামত করার কাজে সরকারি বাজেট বরাদ্দ তেমন নাই।মিটার বাবা নামের এক মাস্টাররোল কর্মচারী মিলন বলেন,

স্যার ওখানে না গেলেও অফিসের অন্য স্টাফরা যাবে তবে খরচ আগে জমা দিন।

দোহা/এমআর

Print