ট্রাম্পকে অকর্মা বলা সেই রাষ্ট্রদূতের প্রতি ব্রিটিশ প্রধানমন্ত্রীর পূর্ণ সমর্থন

ইন্টারন্যাশনাল ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৯ জুলাই, ২০১৯ ২৩:৪৩:৪৮
#

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অকর্মা বলার পর ব্রিটিশ রাষ্ট্রদূত কিম ডেরকের প্রতি সমর্থন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী তেরেসা মে।


প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটিশ রাষ্ট্রদূতের প্রতি প্রধানমন্ত্রীর পূর্ণ সমর্থন রয়েছে।


ফাঁস হওয়া বেশকিছু ইমেইলে ব্রিটিশ রাষ্ট্রদূত ডেরকের মন্তব্য ও মূল্যায়নের প্রতিক্রিয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সঙ্গে আর কাজ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। এরপরই  ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় রাষ্ট্রদূতকে নিয়ে তাদের অবস্থান পরিষ্কার করলো।


ফাঁস হওয়া ওই ইমেইলগুলোতে ব্রিটিশ রাষ্ট্রদূত ডেরক বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে অকর্মা হিসেবে আখ্যায়িত করেছেন।


রোববার (০৭ জুলাই) ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল যুক্তরাষ্ট্রে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতের একগুচ্ছ গোপনীয় ইমেইল প্রকাশ করে। ফাঁস হওয়া ওইসব বার্তায় ডেরক ট্রাম্পের শাসনামলে হোয়াইট হাউজকে একেবারেই অকার্যকর ও বিভক্ত বলে মন্তব্য করেছেন।


খোদ ট্রাম্পকে অকর্মা হিসেবে উল্লেখ করেছেন তিনি।



মিত্র দেশ ব্রিটেনের রাষ্ট্রদূতের এই ধরণের মন্তব্যে আবারও বিব্রতকর অবস্থায় পড়েছে ট্রাম্প। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এনিয়ে নানা ধরণের মন্তব্য করছেন অনেকেই।


অনেকেই লিখেছেন, ট্রাম্প যে অকর্মা তা ব্রিটিশ রাষ্ট্রদূত বুঝতে পারলেও ব্রিটিশ সরকার বাস্তবে তা উপলব্ধি করতে পারছে না। ব্রিটিশ সরকার ঠিকই ট্রাম্পকে অনুসরণ করে যাচ্ছে।


এমবি   

Print