"সহিংস উগ্রবাদ বিরোধী বক্তৃতা প্রতিযোগিতার ন্যাশনাল রাউন্ডে স্টামফোর্ড"

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১১ জুলাই, ২০১৯ ০২:৩৭:৩৩
#

সহিংস উগ্রবাদের বিরুদ্ধে তরুণদের সচেতন করতে মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো “সম্প্রীতিই প্রগতি” শীর্ষক উন্মুক্ত উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা।


বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


বেসরকারী সমাজসেবামূলক প্রতিষ্ঠান মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের অংশ হিসেবে ইভেন্ট এক্সপোজার এবং স্টামফোর্ড ডিবেট ফোরাম যৌথভাবে এই প্রোগ্রামটির আয়োজন করে।


স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের প্রায় ৩০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে। সহিংসতা এবং সম্প্রীতি বিষয়ক লটারীতে প্রাপ্ত বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীরা তাদের নিজস্ব অভিমত তুলে ধরে।


অনুষ্ঠানে বিচারক প্যানেলে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং স্টামফোর্ড ডিবেট ফোরামের চিফ কো-অর্ডিনেটর মো. আল মামুন, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান তাজবীরা জেসমিন এবং ইভেন্ট ইক্সোপোজারের চিফ এডভাইজার অশোক দত্ত।


বিচারকমন্ডলীর রায়ে প্রথম স্থান লাভ করে ইইই ডিপার্টমেন্টের রিজওয়ান আহমদ এবং ২য় স্থান লাভ করে সিএসই ডিপার্টমেন্টের শিক্ষার্থী আবদুল্লাহ আল নাঈম। তারা দুজনেই স্টামফোর্ড ডিবেট ফোরামের বিতার্কিক। 


উল্লেখ্য, বিজয়ী এই দুই প্রতিযোগী দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহন করে একটি ‘বুট ক্যাম্পে’ অংশ নেবে। সেখানে দেশের আরো ১২টি বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত মোট ২৪ জন প্রতিযোগী অংশ নেবেন। এদের মধ্য থেকে ফাইনাল রাউন্ডে অংশ নেবেন ১০ জন।


স্বাগত বক্তব্যে আল মামুন বলেন, সহিংসতা রোধে তরুনদেরই এগিয়ে আসতে হবে। অনুষ্ঠান শেষে সব প্রতিযোগীদের মাঝে সার্টিফিকেট তুলে দেন ইভেন্ট এক্সপোজারের সিইও মির্জা ওয়াহিদুজ্জামান।


শরিয়ত/এসএম 

Print