বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে: রানী ম্যাক্সিমা

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ জুলাই, ২০১৯ ১৬:১২:০৮
#

তৃণমূলে মানুষের সেবাপ্রাপ্তির দিক থেকে বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে জানিয়ে নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা জোরিগুইয়েতা বলেছেন, ইউনিয়ন পর্যায়ে নারীদের আর্থিকখাতে ব্যাপকভাবে সম্পৃক্ত করতে পারলেই অর্থনীতি আরও শক্তিশালী হবে।


বুধবার (১০ জুলাই) দুপুরে নরসিংদীর একটি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স পরিদর্শন করে এ কথা বলেছেন কুইন ম্যাক্সিমা। বাংলাদেশের উত্তরোত্তর অগ্রগতির প্রশংসাও করেন জাতিসংঘ মহাসচিবের অর্থনৈতিক উন্নয়ন ব্যবস্থাপনা বিষয়ক বিশেষ আইনজীবী।


তিন দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন নেদারল্যান্ডসের রানী কুইন ম্যাক্সিমা জোরিগুইয়েতা সেচ্যুরি। সফরের প্রথম দিন ঢাকা থেকে সড়কপথে গিয়ে পার্শ্ববর্তী জেলা নরসিংদীর পলাশ উপজেলার জিনারদি ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন তিনি।


নরসিংদীতে পৌঁছে ইউনিয়ন কমপ্লেক্সে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন রানী ম্যাক্সিমা। ইউপি ভবনে নাগরিক সেবার বিভিন্ন দপ্তরের কার্যক্রম সম্পর্কে জানার পাশাপাশি তিনি তথ্য সংগ্রহ করেন ডিজিটাল সেন্টারে সেবা নেয়া উপকারভোগীদের কাছ থেকেও।


নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, তিনি বাংলাদেশের খুবই প্রশংসা করেছেন।


পরিদর্শন শেষে সময় সংবাদকে নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা বলেন, নারীদের আর্থিকখাতে সম্পৃক্ত করে স্বাবলম্বী করার ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়েছে।


তিনি জানান, নাগরিক সেবাগুলো প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছাতে পারলেই নতুন গতি পাবে অর্থনীতি।


সাধারণ মানুষ যেন সহজেই আর্থিক সেবাখাতের সহযোগিতা পেতে পারে, সেই উদ্দেশ্য মাথায় রেখে একটি কৌশলপত্র প্রণয়নের কাজ করছে বাংলাদেশ। রানী ম্যাক্সিমা এ বিষয়েও বৈঠক করবেন সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে।


এএস


 


 

Print