সন্ত্রাসী ও দুর্নীতিবাজরা আ. লীগের সদস্য হতে পারে না

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ জুলাই, ২০১৯ ২৩:২০:৫৭
#

চিহ্নিত সন্ত্রাসী ও দুর্নীতিবাজরা কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারে না। দুষ্টু গরুর চেয়ে শূন্য গোয়াল অনেক ভালো। আমাদের কোয়ালিটির ওপর গুরুত্ব দিতে হবে। দলকে খারাপ লোক থেকে মুক্ত করতে হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বৃহস্পতিবার (১১ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ‘মনে রাখতে হবে, আওয়ামী লীগের সদস্য পদ যাকে তাকে দিতে পারবো না। নির্বাচনের সময় জোয়ারে অনেকেই আওয়ামী লীগের প্রচারণায় অংশ নিয়েছেন, নৌকার পক্ষে মিছিল করেছেন, কিন্তু আমরা এখানে সবাইকে অন্তর্ভুক্ত করতে পারবো না। সেটা আমাদের নীতি ও আদর্শ কতোটা গ্রহণ করবে, ভাবতে হবে। চিহ্নিত সন্ত্রাসী, চিহ্নিত দুর্নীতিবাজ, স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক শক্তি কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারে না।


পদ্মা সেতুতে গুজব পসঙ্গে বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘আজকে সামাজিক যোগযোগ মাধ্যমে হঠাৎ গুজব। গুজবের ডালপালা বিস্তার লাভ করেছে। পদ্মা সেতু নিজের অর্থায়নে হচ্ছে—এটা তারা মানতে পারছে না। পদ্মা সেতু আজকে দুই কিলোমিটার দৃশ্যমান এবং ৭১ ভাগের সার্বিক অগ্রগতি হয়েছে। এটা তাদের গায়ে জ্বালা ধরিয়ে দিয়েছে। সেজন্য বলে, পদ্মা সেতুর জন্য নাকি লাখো মানুষের মাথা আর রক্তের প্রয়োজন। এরকম উদ্ভট উন্মাদের বক্তব্য আসছে। এসব অপপ্রচারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে অ্যাকটিভ হতে হবে। সর্বমুখী যুদ্ধে লিপ্ত হতে হবে। শুধু রাজপথে স্লোগান নয়। আজকে সাইবার অ্যাটাক হচ্ছে, এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আওয়ামী লীগকে সময়ের উপযোগী, সময়ের চাহিদা অনুযায়ী মানুষের প্রয়োজনে যেমন নেতৃত্ব দিতে হবে, তেমনই অপ্রপচারের বিরুদ্ধেও লড়াই চালাতে হবে।’


ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ।


জেড

Print