শিবির সভাপতি হাফেজ জাকির হোসেনের স্মরণে দোয়া অনুষ্ঠান

আজ ঢাকা মহানগরী পশ্চিম শাখার উদ্যোগে ২০১৩ সালে র‌্যাব কর্তৃক অপহৃত আদাবর থানা শিবিরের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ জাকির হোসেন স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ।

শিবিরের শাখা সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা.মু.মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে ও শাখা সেক্রেটারী আব্দুল আলীমের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় ফাউন্ডেশন সম্পাদক জনাব হাসনাইন আহমেদ ।

প্রধান অতিথি হাসনাইন বলেন, বাংলাদেশ আজ স্মরণকালের সবচেয়ে কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে । স্বাধীনতা উত্তর বাংলাদেশে শেখ মুজিব যেমন এক দলীয় শাসন ব্যবস্থা কায়েমের লক্ষে বিরোধী দলগুলোর দমনের উদ্দেশ্যে চরম নির্যাতনের পথ বেছে নিয়েছিল, ঠিক তেমনি ভাবে আজ তার কন্যা শেখ হাসিনা পিতা কে অনুসরণ করে নব্য বাকশাল রূপে আত্মপ্রকাশ করেছে । তাই একের পর এক বিরোধী দলগুলোর জনপ্রিয় নেতাদের কারাগারে প্রেরণ ও হত্যার পাশাপাশি যখন ক্ষমতার মসনাদে টিকে থাকাতে তারা আজ গুম কে বেছে নিয়েছে ।

তিনি বলেন আমাদের সকলের প্রিয় ভাই হাফেজ জাকির হোসেন নব্য স্বৈরাচারী সরকারের কিলিং বাহিনী র‌্যাব কর্তৃক আজ দীর্ঘ ৪ বছর যাবত গুম হয়ে আছে । আমরা জানি না আমাদের প্রিয় ভাইয়ের বর্তমান কি অবস্থা । তিনি আদোঁ বেচেঁ আছেন নাকি র‌্যাব কর্তৃক শত শত মানুষ কে হত্যার মতো আমার প্রিয় ভাইকে হত্যা করা হয়েছে তারও কূল কিনারা করতে পারছি না । আমি সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি র‌্যাব-২ এর সংশ্লিষ্ট কর্মরত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে এই বিষয়ে সত্য উদঘাটিত করা হোক ।

তিনি আরো বলেন ইতিমধ্যে র‌্যাবের অপকর্ম সুইডেনের রেডিওতে প্রকাশিত হয়েছে । যা শুনে সারা বিশ্বের মানুষ র‌্যাব কে ধিক্কার দিচ্ছে । আজ সময় এসেছে র‌্যাবকে বিলুপ্ত ঘোষণা করার ।

শিবিরের শাখা সভাপতি ডা.মুজাহিদুল ইসলাম বলেন, যুগে যুগে ইসলামী আন্দোলনের কর্মীদের উপর ক্ষমতাশীল সরকার গুলো ভয়াবহ নির্যাতনের মাত্রা বেছে নেওয়ার পরও ইসলামী আন্দোলন কে দমিয়ে রাখা যায়নি । ইনশাল্লাহ ভবিষৎতে এই গতিধারা কোন বাধা মানবে না । সকল বাধা বিপত্তি হাসি মুখে জয় করে এদেশের মাটিতে একদিন ইসলামের বিজয় নিশ্চিত হবেই । সেই দিন হবে হাফেজ জাকির হোসেন ভাইয়ের মতো শত শত শহীদ,গুম, আহত মর্দে মুজাহিদের বিজয় হবে। আমরা সেই দিনের অপেক্ষায় জাকির হোসেন ভাইয়ের রেখে যাওয়া অসমাপ্ত কাজ কে এগিয়ে নিয়ে যাবো ।

উল্লেখ্য ২০১৩ সালের ৩ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুর থেকে র‌্যাব-২ এর একটি দল আদাবর থানার তৎকালীন ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ জাকির হোসেন কে তুলে নিয়ে যায় । পরদিন আদাবর,মোহাম্মদপুর থানা ও র‌্যাবের কার্যালয়ে যোগাযোগ করা হলে তারা অস্বীকার করে এমনকি জিডিও গ্রহণ করেনি । আজ পর্যন্ত তার কোন হদিস পাওয়া যায়নি ।

এ.আর.মানিক/ মাহমুদ