প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ২৪৭

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা টাইগাররা মুশফিক, মাহমুদউল্লাহ ও সাব্বিরের ব্যাটে ভর করে ২৪৭ রান সংগ্রহ করেছে।

লিনক্লোনে স্বাগতিকদের তৃতীয় সারির দল নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে মাশরাফি, সাকিব, তামিমবিহীন মিরাজের নেতৃত্বে বাংলাদেশ।

শুরুটা ভালো করতে পারেনি সফরকারী বাংলাদেশ। দলীয় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে। লিটন দাশ, মুমিনুল হক, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই বিদায় নেন। তবে পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন দলের দুই সিনিয়র তারকা মুশফিক ও মাহমুদউল্লাহ।

১০৮ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হন। মুশফিক ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬২ রান করেন। আর মাহমুদউল্লাহ আউট হওয়ার আগে ৮৮ বলে ১০টি চারের সাহায্যে ৭২ রানে দুর্দান্ত এক ইনিংস খেলেন। শেষ দিকে সাব্বির ৪১ বলে ৬টি চারে ৪০ রানের ইনিংস খেললে মোটামুটি সংগ্রহ পায় লাল-সবুজরা। ৪৬.১ ওভারে ২৪৭ রানের অলআউট হয় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমেছে নিউজিল্যান্ড একাদশ।

নিউ জিল্যান্ড একাদশ:
জিত রাভাল (অধিনায়ক), এ ফ্লেচার, এসএম সোলিয়া, আর রবীন্দ্র, এফএইচ অ্যালেন, কে ডি ক্লার্ক, ডিএন ফিলিপস, এমডাব্লু চু (উইকেটরক্ষক), টিএফ ভ্যান ভোয়েরকম, এটিই হেজেলিন, আইজি ম্যাকপেক, জেএ ব্রাউন।

বাংলাদেশ:

লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), নাঈম হাসান, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, শাদমান ইসলাম।

জেড